Asianet News BanglaAsianet News Bangla

KMC Election: ১৪৪টির মধ্যে তার দল ১৩৫টি আসন পাবে তৃণমূল, মালার দাবি ঘিরে চর্চা তুঙ্গে

আগামী ১৯ তারিখই ভোটের ময়দানে নামতে চলেছে কলকাতাবাসী। এদিকে তার আগে তৃণমূল-বিজেপি বাকযুদ্ধে ক্রমেই জমে উঠছে রাজনীতির ময়দান।

Mala Roy says Trinamool congress will get 135 seats in municipal elections
Author
Kolkata, First Published Dec 9, 2021, 10:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দিন যত গড়াচ্ছে ততই চড়ছে পুরভোটের(KMC election) উত্তাপ। পুরোদমে শেষ মুহূর্তের প্রচারে নেমে পড়েছে শাসক বিরোধী প্রতিটা রাজনৈতিক দলই। আগামী ১৯ তারিখই ভোটের ময়দানে নামতে চলেছে কলকাতাবাসী(Kolkata)। এদিকে তার আগে তৃণমূল-বিজেপি(Trinamool-BJP) বাকযুদ্ধে ক্রমেই জমে উঠছে রাজনীতির ময়দান। আসন্ন পুর নির্বাচনে একশো চুয়াল্লিশের মধ্যে তৃণমূল একশো পঁয়ত্রিশটি আসন পাবে বলে এদিন হাওড়ার শরৎ সদন হলে বঙ্গ জননীর অনুষ্ঠানে এসে দাবি করতে দেখা গেল দক্ষিণ কলকাতার(South Kolkata) সাংসদ ও বঙ্গ-জননীর রাজ্য সভানেত্রী মালা রায়কে(Trinamool leader Mala Roy)। তিনি বলেন কলকাতা পৌর নিগমের ১৪৪ টির মধ্যে তার দল ১৩৫টি আসন পাবেই। পাশাপাশি বিজেপি নির্বাচনের আগেই হেরে বসে আছে বলেও দাবি তাঁর।

এই প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন হারের অজুহাত খুঁজতে বিজেপি পৌর নিগমের ভোট কেন্দ্রীয় বাহিনী দিয়ে করতে চাইছে। যদিও রাজ্য সরকারের পুলিশ দিয়েই পৌর নির্বাচন করা হবে বলে তিনি দাবি করেন। তিনি আরও বলেন রাজ্যের মুখ্যমন্ত্রীর উন্নয়নের যে জোয়ার বইয়েছেন তা দেখে অন্য দল থেকে অনেকে তাদের দলে যুক্ত হচ্ছেন। একই ফিরহাদ হাকিমের(F) দরাজ প্রশংসা শোনা যায় তার গলায়। তিনি বলেন ফিরহাদ হাকিম পৌর নিগমের কাজ অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করেছেন। কোভিড পরিস্থিতিতে পৌর নিগমের পরিষেবার দায়িত্ব সুষ্ঠুভাবে সামলেছেন। তার অভিজ্ঞতাকে কাজে লাগাতে চায় দল। তাই তিনি বিধায়ক হওয়া সত্ত্বেও পৌর নিগমের নির্বাচনে প্রার্থী করেছে দল।

আরও পড়ুন-বিএসএফ-রাজ্য পুলিশের মধ্যে দূরত্ব বাড়াচ্ছেন মমতা, তীব্র আক্রমণ শুভেন্দুর

তাঁর দাবি প্রতিবারই নির্বাচনে জেতার পরে মেয়র পদে প্রার্থী বাছা হয় আলোচনা করে। এবারেও তাই করা হবে। তাই নির্বাচনের আগে দলের মেয়র পদ প্রার্থী ঘোষণা হয়নি। প্রসঙ্গত উল্লেখ্য, এদিন তাঁর হাত ধরেই প্রাক্তন সিপিআইএম নেত্রী ও হাওড়া পৌর নিগমের প্রাক্তন মেয়র মমতা জয়সওয়াল তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। যদিও তার যোগদান নিয়ে গতকাল প্রকাশ্যে মুখ খোলেননি সদর হাওড়ার দলের সভাপতি কল্যাণ ঘোষ। বৃহঃষ্পতিবার হাওড়ার শরৎ সদনে বঙ্গ-জননীর অনুষ্ঠানে এসে মন্ত্রী অরুপ রায় ও মালা রায়ের হাত ধরে তৃণমূল কংগ্রেসে অনুষ্ঠানিকভাবে যোগদান করেন মমতা। মমতা ছাড়াও বিজেপির মহিলা নেত্রী ইন্দু সিং সহ কয়েকজন তৃণমূল কংগ্রেসে যোগ দান করেন। আজকের যোগদান পর্বে উপস্থিত ছিলেন সমবায়মন্ত্রী অরুপ রায়, সদর চেয়ারম্যান লগন দেও সিং, সদর তৃণমূলের সভাপতি কল্যাণ ঘোষ। এছাড়াও আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গ-জননীর রাজ্য সভানেত্রী মালা রায় ও হাওড়া পৌর নিগমের পৌর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ডাক্তার সুজয় চক্রবর্তী সহ অন্যান্য নেতৃবৃন্দ

Follow Us:
Download App:
  • android
  • ios