Asianet News BanglaAsianet News Bangla

Mamata On COVID 19: 'আরও ২-৩ মাস কষ্ট করতে হবে', করোনাভাইরাস নিয়ে বার্তা মমতার

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, যে কোনও মহামারি তিন বছর স্থায়ী হয়ে। দুবছর কেটে গেছে। মার্চ ও এপ্রিল মাস থেকে করোনাভাইরাসের মহামারির প্রকোর কিছুটা হলেও কমতে পারে বলে তিনি আশা করছেন। 

Mamata Banerjee says alert for another three months for coronavirus epidemic bsm
Author
Kolkata, First Published Dec 15, 2021, 7:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শীতের এই মরশুম। পিকনিক  থেকে ভ্রমণ- মোটের ওপর ফেস্টিভমুডে থাকে বাঙালি। কিন্তু মহামারির (epidemic) এই সময় রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাজ্যের মানুষকে আরও তিন মাসের জন্য সাবধানতা অবলম্বন করে চলার পরামর্শ দেন, ফলবাগানের নির্বাচনী প্রচার সভা থেকে। কলকাতা পুরসভা নির্বাচন ২০২১ এর দলীয় প্রার্থীদের হয়ে প্রচারে এদিন জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সভা থেকেই তিনি মাস্ক পরার পরামর্শ দেন। 

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, যে কোনও মহামারি তিন বছর স্থায়ী হয়ে। দুবছর কেটে গেছে। মার্চ ও এপ্রিল মাস থেকে করোনাভাইরাসের মহামারির প্রকোর কিছুটা হলেও কমতে পারে বলে তিনি আশা করছেন। আর সেই কারণে 'আগামী ২-৩ মাস একটু কষ্ট করে থাকতে হবে', এমনটাই বলেন মমতা বন্দ্যোপাধ্যা। মাস্ক পরার পাশাপাশি সাবধানে থাকার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। এদিনের জনসভা থেকে রাজ্যবাসীকে আগাম বড়দিন আর ইংরেজি নবর্ষের শুভেচ্ছাও জানান রাজ্যবাসীকে।  রাজ্যবাসীকে ভালো থাকার পাশাপাশি সুস্বাস্থ্যের অধিকারী হওয়ার কথাও বলেন তিনি। 

মমতা বন্দ্যোপাধ্যায় এদিনের জনসভায় কিছুটা হালকা মেজাজে ছিলেন। তিনি বলেন শীত শুরু হয়েগেছে। পিঠেপুলি পায়েস, খিচুড়ি সবই হবে। শীত মানের বাঙালির উৎসবের একটি বিশেষ মরশুম সেকথাও মনে করিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই কোভিড ১৯এর সংক্রমণ নিয়ে রাজ্যের মানুষকে সতর্ক করেন তিনি। উৎসবে মাতলেও এই রাজ্যের মানুষ যাতে মহামারির কথা ভুলে না যান তারই পরামর্শ দেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। এদিনের জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় করোনাভাইরাস সংক্রান্ত নিয়ম বিধি মেনে চলার কথা বলেন। 

নির্বাচনী প্রচার মঞ্চ থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় লক্ষ্মীর ভান্ডারের নতুন দিনক্ষণের কথা ঘোষণা করেন। তিনি বলেন  আগামী বছর পয়লা জানুয়ারি থেকেই নতুন করে লক্ষ্মীর ভাণ্ডারের নাম লেখানো হবে ববে ঘোষণা করেন। তিনি বলেন প্রথম পর্যায়ে পয়লা জানুয়ারি থেকে ১০ জানুয়ারি  দ্বিতীয় পর্যায়ে ২০ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি দুয়ারে ক্যাম্প হবে। সেই ক্যাম্পে গিয়ে নতুন করে নাম লেখানোর কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৫-৬০ বছরের মহিলারা এই প্রকল্পের আওতায় পরেন। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন প্রায় ৮৫ হাজার নাম নথিভুক্তকরণে সমস্যা রয়েছে। সেগুলি খতিয়ে দেখা হচ্ছে। নথিভুক্তকরণে কিছু সমস্যা রয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

এরপরই মমতা বন্দ্যোপাধ্যায় স্মার্টকার্ড ইস্যু উত্থাপন করেন নির্বাচনী প্রচার মঞ্চ থেকে। তিনি বলেন, স্মার্ট কার্ড তুলে দেবেন ৩ জানুয়ারি। ব্যাঙ্কগুলি কিছু সমস্যা করছিল বলেও জানিয়েছেন তিনি। পাশাপাশি মমতা বলেন, পয়লা জানুয়ারি থেকে এই বছর স্টুডেন্ট ডে হিসেবে পালন করা হবে। এই সপ্তাহের সাত দিন রাজ্যের ছাত্রছাত্রীদের নিয়ে একাধিক অনুষ্ঠান পালন করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

Bangladesh 50: বিজয় দিবসের সম্মানীয় অতিথি রামনাথ কোবিন্দ, ঢাকা পৌঁছে হাসিনার সঙ্গে বৈঠক
CRPF Jawan: জঙ্গি হানায় নিহত সিআরপিএফ জওয়ান, সহকর্মীরা প্রথা মেনে বোনের বিয়ে দিলেন
ফের আসছে লক্ষ্মী ভাণ্ডার ও স্টুডেন্ট স্মার্ট কার্ড, দিনক্ষণ নিজের মুখে ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Follow Us:
Download App:
  • android
  • ios