ফের জয়েন্ট প্রবেশিকা নিয়ে মোদী সরকারকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। নবান্নে করোনা আবহে ছাত্রদের প্রবেশিকায় বাধ্য় করানোর জন্য় কেন্দ্রীয় সরকারকেই দুষলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। মুখ্য়মন্ত্রীর আক্ষেপ, করোনার জন্য় পশ্চিমবঙ্গ থেকে মাত্র ২৫ শতাংশ পড়ুয়াই প্রতিযোগিতামূলক পরীক্ষা দিতে পেরেছে। কেন্দ্রের জেদের কারণেই সমস্যায় পড়েছে পরীক্ষার্থীরা।

সম্প্রতি জয়েন্ট প্রবেশিকা ও নিট পরীক্ষা নিয়ে রাজ্য়ের সঙ্গে কেন্দ্রীয় সরকারের চাপানউতর হচ্ছিল। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ১ থেকে ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল জয়েন্ট মেন।  আগামী ১৩ সেপ্টেম্বর হবে নিট। যদিও এই পরীক্ষার তারিখ নিয়ে পশ্চিমবঙ্গের সঙ্গে বিরোধিতা করেছিল বেশ কয়েকটি রাজ্য়। এ নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠিও দিয়েছিলেন মমতা। 

এ বিষয়ে একযোগে ৬ টি রাজ্য পরীক্ষা পিছনোর দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। যা নিয়ে নবান্নে এদিন মুখ খোলেন মুখ্য়মন্ত্রী। মোদীর দিকে ইঙ্গিত করে তিনি বলেন,এত অহং কীসের ?  পরীক্ষার্থীরা তো বলেনি ওরা পরীক্ষা দেবে না। কেবল করোনার কারণে তারিখটা পিছিয়ে দিতে বলেছেন। এই রকম পরিস্থিতির জন্য় কত ছেলে পরীক্ষা দিতে পারল না। ওদের একটা বছর নষ্ট হল। এই অধিকার কে আপনাকে দিয়েছে। এদের ভবিষ্যৎ নষ্ট করার বিপাকে ফেলাটা ঠিক হয়নি।