বিমানে বোম রয়েছে, এই ভুঁয়ো খবর ছড়িয়ে দেওয়ার জন্য়ে আটক করা হল দুই যাত্রীকে। তাদের মধ্যে একজন কলকাতার বাসিন্দা, অন্য জন হায়দরাবাদের বাসিন্দা।

ঠিক কী হয়েছিল এদিন সকালে? আজ সকালে হায়দরাবদ বিমানবন্দরে বসে কলকাতাগামী বিমানের জন্য়ে অপেকক্ষমান এক যাত্রী অন্য যাত্রীকে তথ্য় দিয়ে বলেন, হায়দরাবাদে চেন্নাইগামী বিমানে বিস্ফোরক রাখা হয়েছে। ওই যাত্রী চেন্নাই পৌঁছে সিআইএসফকে জানান গোটাঘটনা। তড়িঘড়ি শুরু হয় খোঁজ। প্রথমে তল্লাশি করা হয় সেই বিমানে। কিছুই পাওয়া যায়নি সেই বিমানে। এরপরেই কলকাতার ওই যাত্রীর খোঁজ শুরু হয়। সকাল ৯ টা ৫ মিনিটের গো এয়ারের বিমানে চড়ে কলকাতা রওনা দিয়েছিলেন ঋষভ চৌধুরী। তাকে কলকাতা বিমানবন্দর থেকেই আটক করে পুলিশ। জিজ্ঞাসাবদের পরে তাকে গ্রেফতারও করা হয়েছে। গ্রেফতার হয়েছে চেন্নাইয়ের ওই ব্যক্তিও।

আরও পড়ুনঃ বাংলা জুড়ে চলছে জঙ্গি ট্রেনিং, মাদ্রাসাগুলিই প্রশিক্ষণ স্কুল, জানাচ্ছে কেন্দ্র
তিন দশকে এই প্রথম, অমিত শাহের কাশ্মীর সফরে হল না বনধ

প্রসঙ্গত দেশজুড়ে বিজেপির সদস্য় সংগ্রহ অভিযান শুরু হচ্ছে। এদিনই অমিত শাহ যাচ্ছেন হায়দরাবাদে। তার আগে হায়দরাবাদে রাজীব গান্ধী বিমানবন্দরে এমন আতঙ্ক রীতিমতো চাপে ফেলে দিয়েছিল প্রশাসনকে। সুরক্ষা শুরু হয়ে যায় নাকা তল্লাশি, বলাই বাহুল্য সন্দেহজনক কিছুই নজরে আসেনি পুলিশের। এই ব্যক্তির উদ্দেশ্য খতিয়ে দেখতে জেরা করছে পুলিশ। প্রাথমিক অনুমান প্রেমে ব্যর্থ হয়ে যুবক এই কাণ্ড ঘটিয়েছেন।