অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সিরিয়াস বিষয়কে এবার নিজেদের থিম হিসাবে বেছে নিয়েছে মানসবাগ বেলঘরিয়া দুর্গোৎসব পুজো কমিটি। পুজোয় আনন্দ এবং উচ্ছাসের সঙ্গে সঙ্গে দর্শনাথীদের এই গুরুগম্ভীর বিষয় নিয়ে সতর্কও করে দিতে চাইছে এখানকার পুজো কমিটির উদ্যোক্তারা। 

আরও পড়ুন- অন্তরের আলো ফুটিয়ে তোলার চেষ্টায় বোসপুকুর শীতলা মন্দির

        এ বছর মানসবাগ বেলঘরিয়া পুজো কমিটির থিম মানব পাচার। প্রতিদিন আমাদের চারপাশে একটু আড়ালে আবডালে ঘটে চলেছে এই জঘন্য অপরাধটি। সকলের অজান্তে গায়েব করে দেওয়া হচ্ছে আমাদেরই মতো কিছু সাধারণ মানুষকে। তাদের মধ্যে যদি কেউ মহিলা হন তবে তাকে রেড অ্যালার্ট এরিয়ায় বিক্রী করে দেওয়া হচ্ছে, আর শিশু হলে তাদের পাচার করা হচ্ছে বিদেশে। এছাড়া সেই মানুষের কিডনি বার করে তাকে অচেতন অবস্থায় রাস্তায় ফেলে আসার ঘটনাও ঘটছে আকছার। এই জায়গায় দাঁড়িয়ে এই সমস্ত ব্যাপার সাধারণ মানুষকে জানিয়ে তাদের সচেতন করাই তাদের লক্ষ্য বলে জানিয়েছেন পুজো কমিটির জেনারেল সেক্রেটারি শিব শঙ্কর দাস।  

আরও পড়ুন- সমাজবন্ধু কৃষক, তাদের সম্মান জানাতে আসছে বেহালার বড়িশা সর্বজনীন

তাদের মণ্ডপ তৈরির দায়িত্বে আছেন শিল্পী প্রীতম দাস, তাঁর তত্ত্বাবধানে ৪ মাস ধরে চলছে মণ্ডপ সজ্জার কাজ। এছাড়া প্রতিমা শিল্পী আরম্ভ সাহার তত্ত্বাবধানে প্রতিমা তৈরির  কাজও চলছে দ্রুতলয়ে। দ্বিতীয়ায় হতে চলেছেতাদের পুজোর উদ্বোধন, তার আগেই সমস্ত কাজ নিখুঁত ভাবে শেষ করতে চাইছেন পুজোর উদ্যোক্তারা। ষষ্টি সপ্তমী এর মধ্যে যে কোনো একদিন পুজোয় বিশেষ অতিথি হিসেবে আসতে চলেছেন ২রা অক্টোবর মুক্তি পেতে চলা সিনেমা মিতিন মাসির প্রায় সকল উল্লেখযোগ্য সদস্যরা।

     এই অভিনব থিম ভাবনা কে চাক্ষুস করতে গেলে ২ বার ভাববেন না। চলে আসবেন মানসবাগ বেলঘরিয়া দুর্গোৎসব পুজো কমিটির এই পুজোয়।