গতবছর দর্শনার্থীদের জন্য ভোর চারটে পর্যন্ত মেট্রো চালান হয়েছিল। এবারও সেই নিয়মই বহাল থাকছে। পুজোর দিনগুলিতে প্রতিদিন এসি ও নন এসি মিলিয়ে ২৪৪টি ট্রেন চালাবে মেট্রোরেল কর্তৃপক্ষ। পুজোর তিনদিন  সপ্তমী, অষ্টমী এবং নবমির দিন দুপুর একটা থেকে পরেরদিন ভোর চারটে পর্যন্ত মেট্রো চলবে। দশমীর দিন দুপুর ১টা থেকে রাত ১০ টা পর্যন্ত মেট্রো চলবে। ঐদিন চালান হবে ১৩২টি ট্রেন। 

গত কয়েকমাসে মেট্রোতে নানা দুর্ঘটনা ঘটেছে। এমনকি দরজায় হাত আটকে প্রাণ গিয়েছে। তাই পুজোর সময় যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তারজন্য তৎপর মেট্রো কর্তৃপক্ষ। যাত্রীদের মধ্যে সচেতনতা বাড়াতে নিয়মিত প্রচার চালান হচ্ছে। মেট্রো স্টেশনগুলিতে ভিড় সামলাতে পুলিশের সহযোগিতা নেওয়া হচ্ছে। শোভাবাজার, অসপ্ল্যানেড, মহানায়ক উত্তমকুমার , দমদমের মত গুরুত্বপূর্ণ  স্টেশনগুলিতে  রাখা হচ্ছে অতিরিক্ত মহিলা পুলিশও। প্রত্যেকটি স্টেশনে যাত্রীদের সুবিধার জন্য থাকবে আরপিএফ।

টালা ব্রিজ বন্ধ থাকার জন্য নোয়াপাড়া থেকে কবি সুভাষ পর্যন্ত ৪ জোড়া ট্রেন চালাচ্ছে মেট্রো কর্তৃপক্ষ। পুজোর পরে এই রুটে ট্রেনের সংখ্যা আরও বাড়ানোরও চিন্তাভাবনা রয়েছে। থাকছে ফ্রি ওয়াইফাইয়ের ব্যবস্থাও।