07:12 PM (IST) Jul 23
গ্রেফতার অর্পিতা মুখোপাধ্য়ায়

টানা ২৪ ঘণ্টা জেরা করার পর অর্পিতা মুখোপাধ্য়ায়কে গ্রেফতার করল ইডি। তাঁকে মেডিক্যাল পরীক্ষার জন্য ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। যাওয়ার সময় অর্পিতা বিজেপি-র বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনেছেন। 

06:58 PM (IST) Jul 23
২১ জুলাই-এ মানুষের সমর্থন দেখে ভয় পেয়েছে বিজেপি

বিজেপি-র বিরুদ্ধে সঙ্কীর্ণ রাজনীতি করার অভিযোগ আনলেন অরূপ বিশ্বাস। তিনি বলেন ২১ জুলাই ভিড় দেখে ভয় পেয়ে গিয়েছে বিজেপি, আর সেই কারণে সঙ্কীর্ণ রাজনীতি করে যাচ্ছে। 

06:55 PM (IST) Jul 23
তৃণমূলে থাকলে চোর, আর বিজেপি-তে যোগ দিলেই সাধু- ফিরহাদ হাকিম

নাম না করে ফের একবার শুভেন্দু অধিকারীকে নিশানা ফিরহাদ হাকিমের। নাম না নিয়ে নারদ মামলার প্রসঙ্গ টানলেন ফিরহাদ। অভিযোগ করলেন, একই দোষে আমরা গ্রেফতার হলাম, জেলে গেলাম আর একজন একই দোষ করেও পার পেয়ে গেলে, কিছুই ফেস করতে হল না, বিজেপি-র ওয়াশিং মেশিনে ঢুকে যাওয়ায় তাঁকে কিছুই পোহাতে হল না। বিজেপি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে রাজনৈতিক ষড়যন্ত্র চরিতার্থ করতে কাজে লাগাচ্ছে, এইন ধরনের রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস বারবার লড়াই করেছে, এবার করবে। 

06:49 PM (IST) Jul 23
পার্থ চট্টোপাধ্য়ায়ের গ্রেফতারি আইনি পথেই মোকাবিলা-কুণাল

পার্থ চট্টোপাধ্য়ায়ের গ্রেফতারির বিষয়ে আইনি পদক্ষেপে যাবে তৃণমূল কংগ্রেস, তবে, আইন আদালতের বিচারে পার্থ চট্টোপাধ্য়ায় দোষী সাব্যস্ত হলে তৃণমূল কংগ্রেস এই বিষয়ে বিচারের সিদ্ধান্তকেই স্বাগত জানাবে। 

06:47 PM (IST) Jul 23
পার্থ চট্টোপাধ্য়ায় ইস্যুতে হাত ধুল তৃণমূল কংগ্রেস

ইডি-র উদ্ধার করা অর্থের সঙ্গে তৃণমূল কংগ্রেসের কোনও যোগ নেই, সাংবাদিক সম্মেলনে সাফ জানিয়ে দিলেন কুণাল ঘোষ 

06:11 PM (IST) Jul 23
তৃণমূলের সাংবাদিক সম্মেলন

আজ সন্ধ্যে সাড়ে ৬টা সাংবাদিক সম্মেলন করবে তৃণমূল কংগ্রেস। কথা বলা হতে পারে পার্থ চট্টোপাধ্যায়ের ইস্যুতে।

11:33 AM (IST) Jul 23
বেহালায় পার্থ-র অফিসেও ঢুকল না ইডি

পার্থ চট্টোপাধ্য়ায়কে নিয়ে রওনা হওয়া গাড়ি বেহালার অফিসও পার করে ফেলল। মনে করা হচ্ছিল বেহালা চৌরারাস্তায় পার্থ চট্টোপাধ্য়ায়ের অফিসে যাচ্ছে ইডি। কিন্তু অফিস পার করার পর ইডির কনভয় সখের বাজারের দিকে চলে গিয়েছে। এখন একটা সম্ভাবনা অনেকের মনে দানা বাঁধছে, কারণ সখের বাজার দিয়ে জেমস লং হয়ে এমজি রোড দিয়ে ডায়মন্ডস সিটি সাউথে ইডি-র কনভয় যাওয়ার সম্ভাবনা রয়েছে।  

11:29 AM (IST) Jul 23
অর্পিতা মুখোপাধ্য়ায়কেও গ্রেফতার করা হতে পারে

অর্পিতা মুখোপাধ্য়ায়কে আপাতত আটক করেছে ইডি। সেকথা অর্পিতা মুখোপাধ্য়ায়কে জানিয়ে দেওয়া হয়েছে। অর্পিতার ফ্ল্যাট থেকে ২১ কোটি টাকা, ৫০ লক্ষ টাকা মূল্যের গয়না, বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়েছে। এছাড়াও উদ্ধার হয়েছে একাধিক নথি, যেখানেও বিশাল অর্থ বিনিয়োগের সন্ধান পেয়েছে ইডি। এই বিপুল সম্পত্তির উৎসের কোনও সন্ধান দিতে পারেননি অর্পিতা। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে অর্পিতার অতি ঘনিষ্ঠতা ছিল তার যথেষ্ট প্রমাণ ইডি-র হাতে এসেছে। ফলে অর্পিতার গ্রেফতারি এখন শুধু সময়ের অপেক্ষা। 
 

11:21 AM (IST) Jul 23
পার্থ চট্টোপাধ্য়ায়কে নিয়ে যাওয়া ঘুর্ণিপাক ইডি-র

গ্রেফতারের পর পার্থ চট্টোপাধ্য়ায়কে নিয়ে ইডি-র কনভয় রওনা দেয় সল্টলেকে সিজিও কমপ্লেক্সের উদ্দেশে, কিন্তু সায়েন্স সিটি থেকে ইডি-র কনভয় কলকাতার উদ্দেশে রওনা দেয়, মধ্য কলকাতায় এসে রেস কোর্স থেকে কনভয় চলে যায় আলিপুরেরর দিকে, মনে করা হয়েছিল আলিপুর আদালতে হয়তো পার্থকে তোলা হবে, কিন্তু তা হয়নি। ইডি-র কনভয় আলিপুর আদালত পার করে গোপাল নগর দিয়ে টালিগঞ্জের মুখে গিয়েও ঘুরে যায়। টালিগঞ্জের কাছেই হরিদেবপুরে ডায়মন্ড সিটি সাউথ-এর ফ্ল্যাট। সেখানেই অর্পিতা মুখোপাধ্য়ায়ের ফ্ল্যাট থেকে ২১ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। গোপালনগর থেকে ইডি-র কনভয় ইউটার্ন নিয়ে বেহালার দিকে চলে যায়। মনে করা হচ্ছে বেহালায় পার্থ চট্টোপাধ্যায়ের অফিসে যাচ্ছে ইডি। 

11:18 AM (IST) Jul 23
টানা ২৬ ঘণ্টা জেরার পর গ্রেফতার পার্থকে

শুক্রবার সকাল থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত টানা জেরা করার পর পার্থ চট্টোপাধ্য়ায়কে গ্রেফতার করেছে ইডি। এই ম্যারাথন জেরায় একাধিক চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে বলে ইডি সূত্রে খবর। শুক্রবার সন্ধ্যাতেই পার্থ চট্টোপাধ্য়ায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্য়ায়ের ফ্ল্যাট থেকে ২১ কোটি টাকা, সঙ্গে ৫০ লক্ষ টাকা মূল্যের গয়না, বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়। এই বিপুল সম্পদের উৎস নিয়ে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্য়ায় কোনও উত্তর দিতে পারেননি।