ফের একবার মুখোমুখি হতে  চলেছেন মোদী-মমতা।  তবে সরাসরি নয়, ভারচুয়াল বৈঠকে এক মঞ্চে থাকবেন তারা। রাজ্য়ের এক অনুষ্ঠানের উদ্বোধনকে কেন্দ্র করে কথা  হবে  তাদের। করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২৭শে জুলাই বৈঠক হওয়ার কথা। 

দেশের করোনা পরিস্থিতির মোকাবিলায় কলকাতা সহ দেশের তিনটি গুরুত্বপূর্ণ শহরে অত্যাধুনিক ল্যাবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কলকাতাতে এই ল্যাবের উদ্বোধনে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। কলকাতা ছাডা়ও নয়ডা ও মুম্বইয়ে আইসিএমআরের নতুন ল্যাবের উদ্বোধন করা হবে। তাই মমতার সঙ্গে  ভার্চুয়াল ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর উদ্ধব ঠাকরে। 

স্বাস্থ্য় মন্ত্রকের পরিসংখ্য়ান  বলছে, দেশের করোনা মোকাবিলায় আইসিএমআর গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছে।  ২৩শে জুলাই পর্যন্ত আইসিএমআরের আওতায় ১.৫৪ কোটি করোনা পরীক্ষা করা হয়েছে। শুক্রবারেই পরীক্ষা হয়েছে ৩.৫২ লক্ষ। শেষ ২৪ ঘন্টাতেও মিলল না রেহাই। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ৪৮ হাজার ৯১৬ জন। আরও মৃত্যু হয়েছে ৭৫৭ জনের। নতুন করে সংক্রমণের জন্য দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ লক্ষ ৩৬ হাজার ৮৬১ জন। এরমধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৪ লক্ষ ৫৬ হাজার ৭১ টি। সুস্থ মানুষের সংখ্যা ৮ লক্ষের বেশি। মৃত্যু হয়েছে ৩১ হাজার ৩৫৮ জনের।

সম্প্রতি রাজ্য়ের করোনা পরিস্থিতির জন্য় কেন্দ্রের দিকেই আঙুল তুলেছেন মুখ্যমন্ত্রী। বার বার বলেছেন কেন্দ্রীয় সরকার কিছুই দিচ্ছে না। যদিও কেন্দ্রীয় বন ও পরিবেস প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়তথ্য় দিয়ে দেখিয়ে দিয়েছেন আজ পর্যন্ত পশ্চিমবঙ্গকে করোনা পরস্থিতির মেকাবিলায় কী কী দিয়েছে কেন্দ্রীয় সরকার। যার ফলে স্বাভাবিকভাবেই অস্বস্তি বেড়েছে মমতার। সেই পরিস্থিতিতে ২৭ জুলাই হতে চলেছে এই উদ্বোধন। জানা গিয়েছে,কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সচিব অজয় ভাল্লা উপস্থিত থাকবেন এই বৈঠকে।