মাদক কারবারীদের বিরুদ্ধে বড়সড় সাফল্য পেল কলকাতা পুলিশ। খাস কলকাতা থেকেই উদ্ধার হলো প্রায় ১০৫ কোটি টাকা মূল্যের মাদক। বিপুল পরিমাণ ওই মাদক সহ দুই কারবারীকে সোমবার রাতেই গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। 

কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে কলকাতা পুলিশের এসটিএফ-এর একটি দল সোমবার গভীর রাতে উত্তর কলকাতার পাইকপাড়া এলাকায় হানা দেয়। সেখান থেকেই উত্তরপ্রদেশ এবং মণিপুরের দুই মাদক কারবারীকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের কাছ থেকে ২৫ কেজিরও বেশি হেরোইন উদ্ধার হয়। পুলিশ সূত্রে দাবি, আন্তর্জাতিক চোরা বাজারে বাজেয়াপ্ত মাদকের দাম ৭৫ থেকে ১০৫ কোটি টাকার মধ্যে। পুলিশের দাবি, এখনও পর্যন্ত গোটা রাজ্য এমন কী উত্তর পূর্বাঞ্চলের মধ্যেও এটি অন্যতম বড় মাদক বাজেয়াপ্ত হওয়ার ঘটনা। 

উত্তরপ্রদেশের বাহরাইচের বাসিন্দা যে ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে তার নাম জুবের। আর তার তার সঙ্গেই মৌলানা ফৈয়াজউদ্দিন নামে আরও এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। সে মণিপুরের থউবাল জেলার বাসিন্দা। 

এ দিনই ধৃতদের কলকাতার ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে। অভিযুক্তদের হেফাজতে নিয়ে এই চক্রে আরও কারা কারা জড়িত তা জানার চেষ্টা করবেন তদন্তকারীরা।