Asianet News BanglaAsianet News Bangla

নিজের পাকস্থলীর মাধ্যমে মাদক পাচার, ব্রাজিলের যুবকের শরীর থেকে মিলল ৪৪টি মাদক-ক্যাপসুল

 গত ১২ অগাস্ট ব্রাজিল থেকে দুবাই হয় কলকাতা বিমানবন্দরে নামেন পাওলো সিজার পিনহেরিও বাস্তোস। সেখান থেকে নারকোটিক কন্ট্রোল ব্যুরো (NCB)-এর হাতে গ্রেফতার হয় এই ব্রাজিলিয়ান যুবক। এরপরই আচমকা অসুস্থ হয়ে পড়ায় নিকটবর্তী বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয় পাওলোকে।

NCB nabbed 44 Drug capsules found in Brazilian young man s body in  Kolkata airport
Author
Kolkata, First Published Aug 26, 2022, 9:00 PM IST

ব্যাগে বা গোপন বাক্সে নয়, মাদক পাচারের মাধ্যম জলজ্যান্ত মানব শরীর। এমনই ঘটনার সাক্ষী থাকল কলকাতা। এক ব্রাজিলীয় যুবকের শরীর থেকে উদ্ধার হল ৪৪টি মাদক-ক্যাপসুল। নিজের পাকস্থলীতে মাদক ভরে ভারতে এসেছিল এই যুবক। কলকাতা বিমানবন্দরে আচমকাই পেটে ব্যথা জনিত কারণে অসুস্থ হয় পরে ওই ব্যাক্তি। তাঁকে নিকটবর্তী বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বছর ৩১-এর পাওলো সিজার পিনহেরিও বাস্তোসের এক্সরে রিপোর্ট দেখে চমকে ওঠেন চিকিৎসকরা। পাওলোর পাকস্থলীতে বেশ কিছু ক্যাপসুল দেখা যায়। এরপর পাওলোকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁর মল থেকে ৪৪টি মাদক ক্যাপসুল উদ্ধার হয়। 
গত ১২ অগাস্ট ব্রাজিল থেকে দুবাই হয় কলকাতা বিমানবন্দরে নামেন পাওলো সিজার পিনহেরিও বাস্তোস। সেখান থেকে নারকোটিক কন্ট্রোল ব্যুরো (NCB)-এর হাতে গ্রেফতার হয় এই ব্রাজিলিয়ান যুবক। এরপরই আচমকা অসুস্থ হয়ে পড়ায় নিকটবর্তী বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয় পাওলোকে। সেখান থেকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম-এ। সেখানেই নানা  উইথড্রয়াল উপসর্গ দেখা দেয় পাওলোর শরীরে। চিকিৎসকরা ওষুধ দিয়ে মলের মাধ্যমে ক্যাপসুলগুলি পাওলোর শরীর থেকে বের করে আনে। 

NCB nabbed 44 Drug capsules found in Brazilian young man s body in  Kolkata airport
পাওলোর শরীর থেকে ৪৪টি মাদক-ক্যাপসুল উদ্ধার করা হয়েছে। এই ক্যাপসুল পরীক্ষা করে নারকোটিক গোয়েন্দারা জানিয়েছেন, পাওলোর শরীর থেকে উদ্ধার করা ৪৪টি ক্যাপসুলের প্রত্যেকটির ওজন ১২ থেকে ১৪ গ্রাম এবং প্রত্যেকটি ক্যাপসুলের ভিতর থেকে প্রায় আধ কেজি ওজনের কোকেন উদ্ধার করেছে পুলিশ। ৪৪টি ক্যাপসুলের ভিতর ৪৯৭ গ্রাম কোকেন ছিল। 
তদন্তকারীদের অনুমান আন্তর্জাতিক মাদক চক্রের সঙ্গে যোগ রয়েছে পাওলোর। পাওলোর শরীরের মাধ্যমে আধ কেজি কোকেন ভারতে পাচার করা হচ্ছিল। ভারতের বিশেষ কিছু ক্রেতাদের জন্য বিশেষভাবে ব্রাজিল থেকে নিয়ে আসা হয়েছিল এই মাদক। কিন্তু কোথা থেকে এল এই পরিমাণ মাদক? কাদের জন্যই বা আনা হয়েছিল? কী ভাবে এই মাদক পাচারের ছক কষা হয়েছিল? কলকাতার কোথায় যাচ্ছিল এই মাদক? গোটা বিষয়টি খতিয়ে দেখছে নারকোটিক কন্ট্রোল ব্যুরো। 
সূত্রের খবর ইতিমধ্যেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে পাওলো। মাদক নিয়ন্ত্রণ সংস্থার একটি বিবৃতিতে গোটা ঘটনাটিতে ওই বেসরকারি হাসপাতালের ও এসএসকেএম-এর চিকিৎসকদের বিশেষ কৃতিত্ব দেওয়া হয়েছে। চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রমের জন্য কৃতজ্ঞতাও জানানো হয়েছে। আগামী শুক্রবার বারাসতের আদালতে পেশ করা হবে পাওলোকে।  

আরও পড়ুনঅনুব্রত মামলায় বিচারককে হুমকি চিঠি, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আর্জিতে পাল্টা আইনজীবীদের চিঠি 

NCB nabbed 44 Drug capsules found in Brazilian young man s body in  Kolkata airport

আরও পড়ুনআসানসোলের জেলে ঠাঁই অনুব্রত মণ্ডলের, সেখানে গিয়ে জেরার অনুমতি সিবিআই-কে

Follow Us:
Download App:
  • android
  • ios