ফের কড়া লকডাউনের পথে রাজ্য় সরকার। এবার রাজ্য়ের কনটেইনমেন্ট জোনগুলোতে ফের কড়া লকডাউন ঘোষণা করেছে নবান্ন।  ৯ জুলাই বিকেল পাঁচটা থেকে এই নির্দেশিকা জারি হবে রাজ্য়ে । একবার দেখে নেব কলকাতার কোথায় কোথায় ফের লকডাউন জারি করা হয়েছে। 

নবান্নের নির্দেশ অনুযায়ী কলকাতা-সহ দুই ২৪ পরগনার বৃহস্পতিবার বিকেল থেকেই নতুন করে লকডাউন জারি  হবে। ওই এলাকাগুলিতে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণেই আরও কড়াকড়ি বলে জানা গিয়েছে। আপাতত ৭ দিন ওই এলাকাগুলির ওপর নজরদারি চলবে। পরে পরিস্থিতি বুঝে পরবর্তী পদক্ষেপ নেবে  রাজ্য় সরকার। 

বুধবার এ নিয়ে নবান্নে সাংবাদিক বৈঠকে করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি বলেন, যেহেতু কয়েকটা জায়গায় আক্রান্ত পাওয়া গিয়েছে। তাই কনটেইনমেন্ট জোন ঘোষণা কর ৭ দিনের জন্য কড়া নজরদারি চলবে। ৭ দিন পর পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

কোভিড সংক্রমণের বিষয়ে রেড অ্যালার্টের জায়গায় কলকাত।  আক্রান্তের পাশাপাশি বেড়েই চলেছে মৃতের সংখ্য়া।  সংক্রমণ রুখতে মঙ্গলবার বিকেলে নবান্ন থেকে নির্দেশিকা জারি করে সমস্ত জেলা প্রশাসনকে বলে দেওয়া হয়েছে, ৯ জুলাই, বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে কন্টেনমেন্ট জোনে কড়া লকডাউন কার্যকর করতে হবে। 

বুধবার কলকাতায় মোট ক’টি কনটেনমেন্ট জ়োন রয়েছে, তার তালিকা প্রকাশ করেছে রাজ্য় সরকার। একবার দেখে নেব সেই তালিকা....