Asianet News BanglaAsianet News Bangla

KMC Mayor: আজ কলকাতার মেয়রের নাম ঘোষণা করতে চলেছে তৃণমূল, বৈঠকে মমতা

বৃহস্পতিবারই কলকাতার নতুন মেয়রের নাম ঘোষণা করতে চলেছে তৃণমূল। দক্ষিণ কলকাতার মহারাষ্ট্র নিবাস হলে পুরভোটে জয়ী প্রার্থীদের নিয়ে সভা করবে শাসকদল।  

New  KMC Mayor name will declared today and Mamata Banerjee will hold a meeting RTB
Author
Kolkata, First Published Dec 23, 2021, 10:55 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবারই কলকাতার নতুন মেয়রের ( KMC Mayor) নাম ঘোষণা করতে চলেছে তৃণমূল। দক্ষিণ কলকাতার মহারাষ্ট্র নিবাস হলে পুরভোটে জয়ী প্রার্থীদের নিয়ে সভা করবে শাসকদল। বৈঠকে উপস্থিত থাকবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee  and Abhishek Banerjee)। এই সভাতেই কলকাতা পুরসভার নতুন মেয়রের নাম ঘোষণা হবে। জানা গিয়েছে, এদিন দুপুর দুটোর সময় মেয়রের নাম করার সম্ভাবনা রয়েছে। নাম ঘোষণা হবে চেয়ারপার্সনেরও।

প্রসঙ্গত, পুরসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ী হওয়ার পর উচ্ছ্বাসে ভেসে তৃণমূল। কারণ একুশ সালটাই তৃণমূলের জয়ের বছর। একুশের বিধানসভা নির্বাচনের পর থেকে একের পর এক ধামাকার মতো জয় এসেছে ঘাসফুল শিবিরে। উপনির্বাচনেও একের পর এক কেন্দ্রে জয় এসেছে। শুধু জয়ই নয় ভবানীপুরকেন্দ্রে রেকর্ড ভোটে জিতে ছিলেন মমতা। পাশাপাশি সেই সাফল্যই আরও একবার দেখা গিয়েছে কলকাতা পুরভোটেও। ভোটের ফলাফলের পর তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায় বলেছেন, আমি সকল মানুষ এবং ভাই-বোনদের প্রণাম, অভিনন্দন এবং সেলাম জানাই। গণ উৎসবের মতো এই নির্বাচন হয়েছে। এটা গণতন্ত্রের জয়। উৎসবের মতো ভোট হয়েছে। গণ উৎসবে গণতন্ত্রের জয় হয়েছে। আমরা মা-মাটি মানুষের কাছে কৃতজ্ঞ। আপনারা যত আর্শীবাদ দেবেন, তত মাথা নত করে কাজ করব। কলকাতা আমাদের গর্ব। বাংলা আমাদের গর্ব। কলকাতা এবং বাংলাই দেশ পথ দেখাবে।'

মঙ্গলবার পুরভোটের ফল পুরোপুরি  বের হওয়ার আগেই অসমে পাড়ি দেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়।  কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে মমতা বলেন,' ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ২টোয় মহারাষ্ট্র নিবাস হলে দলের পক্ষ থেকে যাঁরা জিতেছেন, তাঁদের সকলকে ডেকে ওখানে মেয়রদের নাম প্রস্তাব করা হবে। তারপর আনুষ্ঠানিকভাবে শপথ, যা নিয়ম আছে সেইভাবেই হবে।' কলকাতা পুরসভার মেয়র কে হবে এ নিয়ে ইতিমধ্যেই জল্পনা তুঙ্গে। সামনে আসছে একাধিক নাম। সেই তালিকায় বিদায়ী মেয়র-প্রশাসক ফিরহাদ হাকিমের নাম রয়েছে । ফিরহাদ বলেছিলেন,'আমি দলের অনুগত সৈনিক। তাই দল আমাকে যে দায়িত্বই দিক না কেন, তা সবটুকু দিয়ে পালন করব।' পাশাপাশি এই পদের জন্য মালা রায়ের নামও সামনে এসেছে। অবশ্য কে শেষ অবধি কলকাতার পরবর্তী মেয়র হবেন,   জানার জন্য অধীর অপেক্ষায় কলকাতাবাসী। এদিন দুপুর দুটোয় কলকাতার নতুন মেয়রের নাম ঘোষণা করতে চলেছে তৃণমূল।দক্ষিণ কলকাতার মহারাষ্ট্র নিবাস হলে পুরভোটে জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠকে উপস্থিত থাকবেন  মমতা বন্দ্য়োপাধ্য়ায় এবং   অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই সভাতেই কলকাতা পুরসভার নতুন মেয়রের নাম ঘোষণা হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios