রাজ্য়ে রেল পরিষেবা ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে। ২ ডিসেম্বর থেকে নন-সাব আরবান অঞ্চলে অর্থাৎ শহর-শহরতলি ছাড়িয়ে গ্রামাঞ্চলে   মোট ৫৪ টি  যাত্রীবাহী ট্রেন  যাত্রা শুরু করবে। যার মধ্যে ৩০ টি ট্রেন হাওড়া বিভাগে, আসনসোল বিভাগে ২২ টি ট্রেন এবং মালদা বিভাগে ২ টি ট্রেন চলাচল করবে।

     
 আরও পড়ুন, বেড়িয়ে পড়ুন বড়ন্তি, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গার রইল হদিশ

 

 

আরও পড়ুন, সল্টলেকে কয়লা পাচার কাণ্ডে CBI হানা, অভিযুক্ত অনুপ মাঝির বাড়িতে জোর তল্লাশি


হাওড়া বিভাগে, ৩০ টি যাত্রীবাহী ট্রেন

হাওড়া বিভাগে, ৩০ টি যাত্রীবাহী ট্রেন চলাচলের মধ্যে ৮ টি ট্রেন বর্ধমান - রামপুরহাট বিভাগে, ৮ টি ট্রেন রামপুরহাট - গুমানি বিভাগে, ২ টি ট্রেন রামপুরহাট - দুমকা - জসিদহ বিভাগে, ৮ টি ট্রেন কাটোয়া - আজিমগঞ্জ বিভাগে এবং ৪ টি যাত্রীবাহী ট্রেন চলাচল করবে আজিমগঞ্জ - রামপুরহাট বিভাগে। অপরদিকে,  আসানসোল বিভাগে, ২২ জন যাত্রীবাহী ট্রেন পরিষেবাগুলির মধ্যে ৮ টি ট্রেন বর্ধমান - আসানসোল বিভাগে, অন্ডাল - সাঁইথিয়া বিভাগে ৪ টি ট্রেন, আসানসোল-ধানবাদ বিভাগে ৪ টি ট্রেন,  ৪ টি ট্রেন -আসানসোল- জাসিদহ বিভাগ এবং দুটি যাত্রীবাহী ট্রেন চলাচল করবে আন্দাল - জসিদহ বিভাগ। 

 

আরও পড়ুন, ভরসা নেই রাজ্য বিজেপি নের্তৃত্বে, বাংলা জয়ে ২৯৪ কেন্দ্রের পার্থী নিজেই বাছবেন অমিত শাহ

 

কোভিড বিধি মানতে অনুরোধ রেলের তরফে


উল্লেখ্য, দীর্ঘ লকডাউনের জেরে বন্ধ ছিল লোকাল ট্রেন পরিষেবা। বৃহস্পতিবার থেকে ট্রেন চলাচলের সংখ্যা বেড়েছে দক্ষিণ-পূর্ব রেলে। ৯৫ টি ট্রেনের বদলে ১৪৬ টি ট্রেন চালু হয়েছে বৃহস্পতিবার থেকে। মূলত এই বাড়তি ট্রেন  অফিসটাইমের জন্য দেওয়া হয়েছে।  শিয়ালদহ-মেন-বঁনগা লাইনে আগেই বাড়ানো হয়েছে ট্রেন।যাত্রীদের কোভিড -১৯ প্রোটোকল অনুসরণ করার জন্য অনুরোধ করেছে রেল।