Asianet News BanglaAsianet News Bangla

Ambulance App: এবার অ্যাপের মাধ্যমেই পাওয়া যাবে অ্যাম্বুল্যান্স নয়া পরিষেবা চালু বাংলার ৫ শহরে

বিরাট সুখবর! অ্যাম্বুল্যান্স পরিষেবা যথাযথ সময়ে হাতের নাগালে পাওয়া অনেক সময়ই একটি গুরুতর সমস্যা হয়ে দাঁড়ায়।  এবার সেই সমস্যার সমাধান হবে দ্রুত। অ্যাপের মাধ্যমেই পাওয়া যাবে অ্যাম্বুল্যান্স পরিষেবা।  কলকাতাসহ বাংলার পাঁচটি শহরে শুরু হতে চলেছে এই নয়া পরিষেবা।  
 

Now Ambulance will be available through app
Author
Kolkata, First Published Nov 26, 2021, 9:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা পরিস্থিতির আছড়ে পড়ার পর থেকে অ্যাম্বুল্যান্স পরিষেবা (Ambulance service) জীবনের একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। অনেক সময়ই দেখা যায় যে সময়মত অ্যাম্বুল্যান্স (Ambulance) পাওয়া সম্ভব হয় না। সেক্ষেত্রে অপেক্ষা করা ছাড়া অন্য কোনো উপায় থাকে না। একদিকে রোগীর অবস্থা সংকটজনক। আর অন্যদিকে  অ্যাম্বুল্যান্স (Ambulance) আসার জন্য বেশি অঙ্কের টাকা ভাড়াসহ নানান সমস্যা। এই ভোগান্তি প্রায় দীর্ঘদিন ধরে মানুষের সঙ্গী হয়ে উঠেছিল। তবে যদি এই অ্যাম্বুল্যান্স পরিষেবা (Ambulance service) নিমেষের মধ্যেই হাতের নাগালে পাওয়া যায় তাহলে সত্যিই ভালো হয় তাই না? হ্যাঁ এবার অ্যাম্বুল্যান্স সমস্যার (Ambulance issue) সমাধান হবে শীঘ্রই। কারণ রাজ্যে অ্যাপ ক্যাবের ন্যায় এবার চালু হতে চলেছে অ্যাপ অ্যাম্বুল্যান্স পরিষেবা (Ambulance service)। অর্থাৎ একটি মাত্র ক্লিকে আপনার দেওয়া ঠিকানায় এসে হাজির হবে অ্যাম্বুল্যান্স (Ambulance)। 

রাজ্যে এই নয়া অ্যাপ অ্যাম্বুল্যান্স পরিষেবা (App Ambulance Service) চালু করতে চলেছে হায়দ্রাবাদের 'অ্যাম্বিপাম' (Ambipalm) নামক একটি সংস্থা। এই পরিষেবা চালু হলে রোগীর পরিবারের ভোগান্তি যে দূর হবেই সেই বিষয়ে কোনো সন্দেহ নেই।  তবে এর পাশাপাশি অনেক আশঙ্কাজনক রোগীকেই সঠিক সময়ে হাসপাতালে পৌঁছানোও সম্ভব হবে। এখন প্রশ্ন হল এই পরিষেবা কীভাবে ব্যবহার করবেন? আসুন জেনে নিই এই অ্যাপ অ্যাম্বুল্যান্স (App Ambulance) সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য:

আরও পড়ুন- Municipal Polls: “এই কমিশনকে দিয়ে দিয়ে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করা সম্ভব নয়”, তোপ শমীকের

* কোথায় পাওয়া যাবে এই 'অ্যাম্বিপাম' অ্যাপ?

গুগল প্লে স্টোরে (Google Playstore) মিলবে এই অ্যাপ

* কীভাবে বুকিং করবেন?

প্রথমে অ্যাপে গন্তব্য টাইপ করতে হবে। তখনই দেখাবে আপনার চাওয়া গন্তব্যে পৌঁছাতে কত ভাড়া লাগবে? তারপর অ্যাপে বুক করতে হবে অ্যাম্বুল্যান্স (Ambulance)। 

* কী কী পরিষেবা পাবেন এই অ্যাপ অ্যাম্বুল্যান্সের মাধ্যমে?

১. অ্যাডভান্স লাইফ সাপোর্ট
২. বেসিক লাইফ সাপোর্ট
৩. পেশেন্ট ট্রান্সপোর্ট

আরও পড়ুন- School Offline Class: মোবাইলেই মন, পড়ুয়াদের স্কুলমুখী করতে দুয়ারে অভিযান রাজ্যের শিক্ষকদের

তবে অ্যাপের মাধ্যমে বুকিং ছাড়াও টোল ফ্রি নম্বরে ফোন করেও অ্যাম্বুল্যান্স (Ambulance) বুক করা যাবে। এই নম্বরটি হল 1800 270-911911। কলকাতা ছাড়াও আসানসোল, দুর্গাপুর, খড়গপুর এবং শিলিগুড়িতে এই অ্যাপ অ্যাম্বুল্যান্স পরিষেবা চালু হতে চলেছে। কলকাতায় এই নয়া পরিষেবার উদ্বোধনে এসে টলিউড অভিনেতা আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee) জানান যে, 'অ্যাপের মাধ্যমে এই অ্যাম্বুল্যান্স পরিষেবা চালু হলে মানুষকে অ্যাম্বুল্যান্সের জন্য যে হয়রানি এবং সমস্যার মুখে পড়তে তা অনেকাংশে দূর হবে।' পাশাপাশি অ্যাপ সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, যে ভাড়া দেখানো হবে অ্যাপে তার ওপর দরাদরিও করার সুযোগ পাবেন সকলে। 

আরও পড়ুন- Food: রাইসের নিচে লুকিয়ে বড় লেগ পিসটা, চলুন বেরিয়ে পড়ুন বিরামহীন বিরিয়ানীর শহরে
 

Follow Us:
Download App:
  • android
  • ios