লক ডাউনের মধ্য়েই নয়া ঘোষণা। সূত্রের খবর, আপাতত মাধ্য়মিকের পরীক্ষার খাতা দেখা বন্ধ রাখতে বলেছে মধ্য়শিক্ষা পর্ষদ। পাছে পরীক্ষকদের হাত থেকে ভাইরাস ছড়িয়ে পড়ে সেই থেকেই এই সিদ্ধান্ত করেছে পর্ষদ। 

পারলে চিতাভষ্মটুকু রাখবেন, আমেরিকা থেকে কাতর আবেদন করোনায় মৃতের ছেলের

কিছুদিন আগেই শেষ হয়েছে মাধ্য়মিক পরীক্ষা। খাতা দেখার পর্ব  অনেক ক্ষেত্রেই শেষের দিকে। কিন্তু করোনা ভাইরাসের আমদানিতে খাতা দেখতে বারণ করেছে পর্ষদ। ভাইারসের পরিস্থিতি স্বাভাবিক হলেই ফের মিলবে খাতা দেখার অনুমতি। মূলত, সংক্রমণ রুখতেই এই বিধি নিষেদ আরোপ করেছে পর্ষদ। এর ফলে পিছিয়ে যেতে পারে মাধ্য়মিকেরে ফল প্রকাশের দিনক্ষণ। 

দমদমের প্রৌঢ় ইতালি থেকে ফিরেছিলেন, মুখ্য়মন্ত্রীর বক্তব্য়ে নতুন বিতর্ক..

শোনা যাচ্ছে, একই নিয়ম লাগু হয়েছে উচ্চ মাধ্যমিকের খাতা বিলির ক্ষেত্রেও। করোনা ভাইরাস মোকাবিলায় এখনই এই খাতা পরীক্ষকদের হাতে পাঠাবে না সংসদ। গত ১৮ ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত মাধ্যমিক পরীক্ষা হয়েছিল। ইতিমধ্য়েই উচ্চ মাধ্যমিকের ২৩, ২৫ তারিকের পরীক্ষার দিন বাতিল করা হয়েছে। আগামী ১৫ এপ্রিলের পর নতুন করে এর দিন ঠিক করবে সংসদ।  

দমদমের মৃতের সঙ্গে বিদেশের যোগ, ইতালি থেকে এসেছিল ছেলে-বউমা.

রাজ্য়ে ইতিমধ্য়েই করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। ৬ জন এখনও এই ভাইরাসে আক্রান্ত। বেগতিক দেখে কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য়বিদি মেনে সোমবার থেকে লকডাউনের পথে হেঁটেছে রাজ্য় সরকার। আপাতত ২৭ মার্চ পর্য়ন্ত চলবে এই লকডাউন।