দ্রুত গতিতে বাড়ছে রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা। তেমনই হিসেব দিচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক। কেন্দ্রের বুধবারের রিপোর্ট বলছে,রাজ্য়ে  করোনা সংক্রমিতের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে। তবে আশার খবর এরই মধ্য়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৭ জন। রাজ্য়ে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৭।

কেন্দ্রীয় সরকারের রিপোর্ট বলছে,দেশে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আরও ৩৮ জন। যার জেরে মৃতের সংখ্যা পৌঁছেছে ৩৭৭-এ। দেশে এখন পর্যন্ত আক্রান্ত বেড়ে মোট ১১, ৪০০ জন। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া সংখ্যা বলছে,  গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৬ জন মানুষ। দেশে করোনা আক্রান্তের সংখ্য়ায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত ২৬৮৭ জন। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১৫৬১, তামিলনাডুতে আক্রান্ত হয়েছেন ১২০৪ জন, রাজস্থানে সংখ্যাটা ৯৬৯ ও মধ্যপ্রদেশে ৭৩০ জন। 
এই মুহূর্তে কলকাতার সেরা ১০ খবর,যা আপনাকে ভাবাবেই..

তবে রাজ্য় সরকারের বুলেটিন বলছে অন্য কথা। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ১০জন। সবমিলিয়ে বঙ্গে করোনা সংক্রমিতের সংখ্য়া ১২০। ১৪ তারিখ পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩,০৮১ জনের। এখনও রাজ্য়ে করোনায় মারা গিয়েছেন ৭ জন। মঙ্গলবার সন্ধেতে করোনা বুলেটিন প্রকাশ করে এই তথ্য় দিয়েছে স্বাস্থ্য় দফতর।
পর্যাপ্ত করোনার কিট থাকতেও যথেষ্ট নমুনা পাঠাচ্ছে না রাজ্য়, বলছে খোদ নাইসেড.

তবে রাজ্য়ের এই পরিসংখ্য়ানের সঙ্গে মিলছে না কেন্দ্রের রিপোর্ট। সেখানে দেখা যাচ্ছে, এক ধাপে ২০০ ছুঁতে চলল করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয়  স্বাস্থ্য় মন্ত্রকের বুলেটিন বলছে, পশ্চিমবঙ্গে মঙ্গলবার পর্যন্ত কোভিড১৯-এ সংক্রমিতের সংখ্যা ২১৩। তবে ৩৭ জন ইতিমধ্য়েই করোনা যুদ্ধে জয়ী হয়েছেন। হাসপাতাল থেকে সুস্থ হয়ে ঘরে ফিরছেন তাঁরা। যদিও মৃতের সংখ্যা এখনও সাত রয়ে গিয়েছে। 
টলিউডের অভিনেত্রী-সাংসদের বাবার করোনা পজিটিভ, দ্বিতীয় রিপোর্টের অপেক্ষা

মঙ্গলবারই নতুন করে লকডাউনের সময় বাড়িয়েছে মোদী সরকার।  আগামী ৩মে পর্যন্ত নতুন করে বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা। আগামী ৭ দিন কঠোর নিয়মানুবর্তিতা মানতে বলেছেন প্রধানমন্ত্রী। তবে সঙ্গে সঙ্গে কিছু ক্ষেত্রে আাগামী ২০ তারিখ থেকে নিয়ম শিথিল করার ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী। এদিন অতীতের পুনরাবৃত্তি শোনা গেল প্রধানমন্ত্রীর ভাষণে। করোনা যুদ্ধে জয়ী হতে দেশবাসীকে রোগ প্রতিরোধক  ক্ষমতা বাড়ানোর আহ্বান জানালেন প্রধানমন্ত্রী। করোনা রুখতে লকডাউনে দেশবাসীর কাছে তুলে  দিলেন 'সপ্তপদী' বান।