ভ্যাকসিন নেওয়ার পর অসুস্থ হলেন কলকাতার এক নার্স। একমুহূর্তের জন্য়ও ঝুঁকি না নিয়ে তড়িঘড়ি করে তাঁকে ভর্তি করা হয়েছে এনআরএস হাসপাতালে।   বর্তমানে তিনি ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে সিসিইউ-তে) চিকিৎসাধীন। 


শনিবার সারা দেশ তথা পশ্চিমবঙ্গ জুড়ে চলছে করোনার টিকাকরণ। সূত্রের খবর, সারা দেশের বিভিন্ন কেন্দ্র থেকে টিকা নেওয়ার পর প্রায় ১৩ জনের অসুস্থ হওয়ার খবর মিলেছে। একদিকে যেমন অসুস্থ হয়ে পড়েন এইমসের এক নিরাপত্তা রক্ষী। অপরদিকে ভ্যাকসিন নেওয়ার পর অসুস্থ হলেন বিসি রায় হাসপাতালের এক নার্স। সূত্রের খবর, বিসি রায় হাসপাতালে টিকা নিতে এসছিলেন ওই নার্স। টিকা দেওয়ার মিনিট কয়েকের মধ্য়েই তাঁর মাথা ঘুরতে শুরু করে। মুহূর্তেই সংজ্ঞা হারান তিনি। বছর পয়ত্রিশের ওই নার্স এই মুহূর্তে তিনি এনআরএস হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের সিসিইউ-তে চিকিৎসাধীন। 


 স্বাস্থ্য দফতরের এক পদস্থ কর্তা তথা চিকিৎসক জানিয়েছেন, 'ওই নার্সের সম্ভবত অ্যালার্জীর জন্যই এই অসুস্থতা। এই ধরণের অসুস্থতা টিকাকরণের ক্ষেত্রে খুব স্বাভাবিক। তবে ভয়ের কিছু নেই। ওই নার্সের অ্য়ালার্জির সমস্যা রয়েছে একাধিক ওষুধে। তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন। তবে আমরা খতিয়ে দেখছি, এই সমস্যা টিকাকরণের জন্য নাকি অন্য কোনও কারণের জন্য হয়েছে। তাঁর রক্তচাপ-শরীরে অক্সিজেনের মাত্রা বার বার পরীক্ষা করে দেখা হচ্ছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের কড়া নজরে এই মুহূর্তে তিনি রয়েছেন।'