ফের করোনা আক্রান্ত সন্দেহে  ভর্তি করা হল কলকাতার হাসপাতালে আরও এক যুবককে। রবিবার সকালে বিমানবন্দরের স্ক্রিনিং-এর পর তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।  জানা গিয়েছে, সৌদি আরব থেকে ওই যুবক শহরে ফিরছিলেন।

আরও পড়ুন, করোনা মোকাবিলায় তৈরি শহরের আরও এক হাসপাতাল, এসএসকেম-এ চালু হবে আইসোলেশন ওয়ার্ড

সূত্রের খবর, সৌদি আরব থেকে তিনি ফিরছিলেন। এদিন কলকাতা বিমানবন্দরে নামার পর তাঁর থার্মাল স্ক্রিনিং চলছিল। তাতে তাঁর শরীরের তাপমাত্রা বেশি ধরা পড়ে। তাই জ্বর এবং সঙ্গে সর্দি-কাশি উভয়ই ধরা পড়ায় তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। অ্যাম্বুলেন্সের করে নিয়ে যাওয়া হয়েছে ওই যুবককে। আপাতত ওই যুবকের শারীরিক পরীক্ষা করা হবে। 

আরও পড়ুন, 'আমি নিয়মিত তোমাদের খেলা দেখি', নারীদিবসে ভারতের মহিলা ক্রিকেট টিমকে শুভেচ্ছা মমতার

প্রসঙ্গত উল্লেখ্য়, এর আগেও অনেকেই একই সন্দেহে এই হাসপাতালে ভর্তি হয়েছেন। পরে তাঁদের বেশ কয়েকজনকে ছেড়েও দেওয়া হয়েছে। এখনও আরও একজন ভর্তি আছেন ওই হাসপাতালে। নতুন করে পাঁচজনের শরীরে করোনা ভাইরাস শণাক্ত করা সম্ভব হয়েছে ভারতে। রবিবার স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে দেশের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৯। কেরলে একই পরিবারের পাঁচজনের শরীরে ধরা পড়েছে এই ভাইরাস। জানা গিয়েছে, পরিবারটি কিছুদিন আগে ইতালি থেকে ফিরেছে। পাশাপাশি শনিবারই ওমান এবং ইরান থেকে ফেরা দুই জনের শরীরে ধরা পড়েছে এই ভাইরাস। তাঁরা  তামিলনাডু এবং লাদাখের বাসিন্দা। তবে এরাজ্যে এখনও কেউ নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত না হলেও, বিভিন্ন জেলায় বিদেশ ফেরত বেশ কয়েকজনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আরও পড়ুন, করোনা আতঙ্কে কাঁপছে বাংলা, এবার বন্ধ হল ভারত-বাংলাদেশ 'জয়েন্ট রিট্রিট'