প্রায় ৬ মাস পরে কলকাতায় পেট্রোলের দাম ৭৪-এর ঘরে এল। পেট্রোলের দামের অতীত ঘাঁটলে দেখে যাচ্ছে, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে পেট্রোলের দাম ৭৪-এর ঘরে ছিল। পরবর্তীকালে যা ধরা ছোঁয়ায় বাইরে চলে যায়। একটা সময়  ৮০টাকা পেরিয়ে  গিয়েছিল জ্বালানির দাম। গত  দু সপ্তাহ ধরে বিশ্ব বাজারে জ্বালানির দাম সস্তা হওয়ায় নামছে এই দাম। 

নিখোঁজ হার্ট স্পেশালিস্ট ফিরলেন 'স্বামীজি'র বেশে, যার কাহিনি জানলে অবাক হতে হয়

রবিবাসরীয় সকালে কালকাতাবাসীর জন্য সুখবর। আরও সস্তা হল পেট্রোলের দাম। শনিবারই আভাস মিলেছিল, রবিবার সকাল হতেই ৬ মাস আগের প্রযায়ে পৌঁছল পেট্রোলের মূল্য। শনিবার কলকাতায় এর দাম ছিল ৭৫.১৩ টাকা রবিবার তা ৭৪টাকা ৯২ পয়সায় নেমেছে। অর্থাৎ এক দিনের ফারাকে দাম কমেছে ২১ পয়সা।  গত এক সপ্তাহে রেকর্ড দাম কমেছে পেট্রোলের। পয়লা ফেব্রুয়ারি দাম ছিল ৭৫.৮৫ টাকা। শনিবার পেট্রোলের দাম ছিল ৭৫.১৩ টাকা। সাত দিন দাম কমেছে ০.৭২ পয়সা। শতাংশের বিচারে দামের পরিবর্তন হয়েছে ০.৯৬ শতাংশ।

করোনা মোকাবিলায় সতর্ক কলকাতা চিড়িয়াখানা, কড়া নজরদারি বিদেশিদের উপরে

তবে শুধু পেট্রোলেরই নয়, দাম কমেছে  ডিজেলেরও।  গত এক সপ্তাহে পেট্রোলের চেয়েও দাম কমেছে ডিজেলের। শনিবার ৮ ফেব্রুয়ারি ডিজেলের দাম ৬৭.৭৯ টাকা। পয়লা ফেব্রুয়ারি এর দাম ছিল ৬৮.৫৯ টাকা। গত এক সপ্তাহে কলকাতায় ডিজেলের দাম কমেছে ১.০১ টাকা। শতাংশের বিচারে দামের পরিবর্তন হয়েছে ১.১৮ শতাংশ। দিল্লিতে শনিবার পেট্রোলের দাম ৭২.৪৫ টাকা। সেখানেও আজ দাম কমেছিল ২৩পয়সা। ওয়াকিবহাল মহলের মতে, আন্তর্জাতিক বাজারে এখন ব্যারেল প্রতি জ্বালানির মূল্য কমেছে। যার ফল মিলছে ভারতের বাজারেও।  

জকি হল জেলের বন্দিরাই, যাত্রা শুরু 'রেডিয়ো দমদম' এর