প্লাস্টিক ডিমের আতঙ্ক এবার  কলকাতা বিমানবন্দর সংলগ্ন এলাকায়। প্লাস্টিক ডিমের আতঙ্ক দেশের বিভিন্ন অঞ্চল গুলিতে আগেই ছড়িয়েছিল। এবার সেটা ঘটল কলকাতার বুকে। এমন অভিযোগ পেয়েই তদন্তে নেমেছে পুলিশ। 

আরও পড়ুন, স্বাস্থ্য় নিয়ে রাজনীতি উচিত নয়, ফের রাজ্য়-রাজ্যপাল সংঘাত

ভিন রাজ্য় থেকে ব্য়বসার কাজে কলকাতায় এসে, কলকাতা বিমানবন্দর সংলগ্ন এলাকার একটি হোটেলে ওঠেন এক ব্য়াক্তি। জানা গিয়েছে ওই ব্য়াক্তির নাম শচীন। তিনি পুণের বাসিন্দা। রাতে থাকার জন্য় তিনি যে হোটেলে তিনি ওঠেন, সেখানে খাবার অর্ডার করতে গিয়েই ঘটে বিপত্তি। পুণে থেকে আসা ওই ব্য়বসায়ীর অভিযোগ, তাঁকে প্লাসটিক ডিম দেওয়া হয়েছে। খাবারে দেওয়া ভাতের গুণগত মান নিয়েও অভিযোগ করেন তিনি। অবশ্য় হোটেল কর্তৃপক্ষের দাবি, ব্যবসায়ীর অর্ডার মতই তারা বাইরে থেকে খাবার এনে দিয়েছিলেন তাকে। খবর পেয়েই বুধবার রাতেই ঘটনাস্থলে পৌঁছায় বিমানবন্দর থানার পুলিশ৷ কিন্তু  কোথা থেকে কী ভাবে প্লাস্টিক ডিম এলো, সেই বিষয়টি নিয়ে গুরুত্ব দিয়ে দেখছে পুলিশ। 

আরও পড়ুন, ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল, ৯-১০ কলকাতায় ভারী বৃষ্টি

কয়েক বছর আগে তৎকালীন মেয়রের নির্দেশে কলকাতার বিভিন্ন বাজারে অভিযান করেছিল পুরসভা৷ সেই সময় পার্ক সার্কাস মার্কেটে হানা দিয়ে বাজেয়াপ্ত করা হয় প্লাস্টিকের ডিম৷ চাল নিয়েও অভিযোগ রয়েছে, বাজারে এমন ধরনের কিছু চাল পাওয়া যায়, যা দেখতে খুব সুন্দর ও ওজনে হালকা৷ অনেকের ধারনা ওই ধরনের চাল প্লাস্টিকের৷