মহাঅষ্টমীতে বাংলাকে শুভেচ্ছা জানালেন মোদী। একে ক্রমশ সরছে নিম্নচাপ। তার উপর শনিবার আবার মহাঅষ্টমী। মহিলারা নতুন শাড়ি- পুরুষেরা পাজামা-পাঞ্জাবীতে সেজে গুজে অঞ্জলি দিতে এসেছে। আর তার আগেই সকাল বেলায় রাজ্যবাসী তথা দেশবাসীর শুভকামনা করে জানালেন মহাঅষ্টমীর শুভেচ্ছা।  

 

আরও পড়ুন, 'সব কন্যাকেই দুর্গার মত সম্মান প্রদান করা দরকার', নারী শক্তির আলো ছড়িয়ে দিলেন মোদী

 

মা দুর্গার আশীর্বাদ


শনিবার সকাল হতেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তামাম রাজ্যবাসীকে টুইটে ফের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি লিখেছেন সকলকে জানাই মহাঅষ্টমীর প্রীতি ও শুভেচ্ছা। মা দুর্গার আশীর্বাদে সমগ্র দেশবাসীর জীবন যেন সুখে শান্তিতে , স্বাস্থ্য়-সমৃদ্ধিতে পরিপূর্ণ থাকে, এই কামনা করি।' তবে এবারও বাংলায় টুইট শুভেচ্ছা তাক লাগিয়েছেন রাজ্যবাসীকে। উল্লেখ্য়, মহাষষ্ঠীতে সল্টলেকের ইডেডসিসির পুজো উদ্ধোধন করেন মোদী। এবং সেদিন ঝরে ঝরে বাংলায় ভাষণ দিয়ে মোহিত করেন বাংলাকে। সেই সঙ্গে বাংলার মানুষকে সমৃদ্ধকে তার আদর্শে-চেতনাবোধে।

আরও পড়ুন, ভার্চুয়ালে নয়, সশরীরে মহাঅষ্টমীতে বেহালার সন্ধি পুজোয় সৌরভ

 

মহাঅষ্টমীতেও করোনার সংক্রমণ অব্যহত

 

তবে মহাঅষ্টমীতেও করোনার সংক্রমণ অব্যহত কলকাতা সহ রাজ্যে। তবে আশঙ্কার বিষয় এটাই যে, যেখানে সেপ্টেম্বর মাসে প্রতিদিন এই ২ শহরে ৬০০ এর মধ্য়ে আক্রান্তের সংখ্যা ওঠা নামা করত,অক্টোবারের শেষে পুজোতে এসে সেই সংখ্যাটা  এবার ৯০০ ছুঁইছুঁই। একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা ৮৯৬ জন। বেড়েছে মৃত্যু সংখ্য়াও। এদিকে রাজ্যে বেড়ে চলা করোনার সংক্রমণে রাজ্য়ের মুখ্য়মন্ত্রী পরামর্শে দিয়ে টুইটে উদ্বেগ প্রকাশ করছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। 


 আরও পড়ুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ