জীবনের প্রথম পরীক্ষায় বসতে চলেছে তারা। মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানালেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। কোনওরকম সমস্যা পড়লে পুলিশের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন। চারটি হেল্পলাইন নম্বর চালু করেছে লালবাজার।

হাতের আর বেশি সময় নেই পড়ুয়াদের। ১৮ ফ্রেরুয়ারি অর্থাৎ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা চলবে ২৭ ফ্রেরুয়ারি পর্যন্ত। শনিবার হেল্পলাইন নম্বর-সহ টুইট করলেন খোদ কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা। টুইটে তিনি লিখেছেন, 'ছাত্র-ছাত্রীদের পরীক্ষার জন্য শুভকামনা জানাই। পরীক্ষা চলাকালীন ডিজে বক্স কিংবা মাইক বাজানো বা অন্য কোনও কারণে যদি তোমাদের পড়াশোনার অসুবিধা হয়, তাহলে সরাসরি কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করো।  ১০০ নম্বর ফোন করে কিংবা হোয়াটসঅ্যাপ করে অভিযোগ করে অভিযোগ জানাও।' মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য যে চারটি হেল্পলাইন নম্বর চালু করেছে লালবাজার,সেই নম্বরগুলিতে জানিয়েছেন পুলিশ কমিশনার।

 

 

উল্লেখ্য, মাইক বা ডিজে বাজানোর তো প্রশ্নই নেই। মাধ্যমিক কিংবা উচ্চমাধ্যমিক চলকালীন এ রাজ্যে রাজনৈতিক দলের সভ কিংবা মিছিলে নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। কিন্তু ঘটনা হল, এর আগে অনেকবারই এলাকায়, এমনকী পরীক্ষাকেন্দ্রের পাশেও বাইক বাজিয়ে সভা করার অভিযোগ উঠেছে। সমস্যায় পড়েছে পড়ুয়ারা। কিন্তু এবার পরীক্ষার্থীদের প্রস্তুতি বা পরীক্ষা সময়ে কোনও ধরনের বেনিয়ম যে বরদাস্ত করা হবে না, টুইট করে তা বুঝিয়ে দিলেন কলকাতা পুলিশ কমিশনার।