শনিবার ইকোপার্কে জলে ডুবে মৃত্য়ু হয়েছে এক শিশুর। মর্মান্তিক এই দুর্ঘটনার পর শেষমেষ নড়েচড়ে বসল ইকোপার্ক কর্তৃপক্ষ। রবিবার ইকোপার্কের ওই জলাশয় জাল দিয়ে ঘিরে ফেলার কাজ শুরু করা হয়েছে। 

ইকোপার্ক কর্তৃপক্ষের মতে, জলাশয়কে জাল দিয়ে ঘিরে ফেলে দুর্ঘটনা এড়ানো সম্ভব। শনিবার ইকোপার্কে  মা-বাবার সঙ্গে ঘুরতে আসে চার বছরের আবেজ। কিন্তু হঠাৎ-ই ঘটে যায় এই মর্মান্তিক দুর্ঘটনা। খেলতে গিয়ে আবেজ পড়ে যায়, ইকোপার্কের চারিদিক খোলা জলাশয়ে। দীর্ঘসময় পর উদ্ধার হয় শিশুটির নিষ্প্রাণ দেহ। যদিও মৃতের পরিবার, হিডকো-র চেয়ারম্য়ান দেবাশিস সেন এবং ইকো পার্ক নিরাপত্তা অফিসারদের বিরুদ্ধে অভিযোগ এনেছেন। তাঁদের দাবি ইকোপার্ক কর্তৃপক্ষের গাফিলতির জন্য়ই মৃত্যু হয়েছে আবেজের। তাই তাদের আনা অভিযোগের থেকে মোটেই সরবেন না, মৃতর পরিবার। ঘটনার দিন, চিলডেন্স পার্কে কোথায় ছিলেন রক্ষীরা তা নিয়েও উঠেছে বিভিন্ন প্রশ্ন।

 অপরদিকে আবেজ যখন জলে ডুবে গেল, তাঁর মা-বাবা তখন কেন কিছুই বুঝতে পারলেন না। এই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই  শিশুর মর্মান্তিক মৃত্যুতে উঠে এসেছে একাধিক প্রশ্ন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।