নবম, দশম এবং একাদশ, দ্বাদশ শ্রেণীর শিক্ষক নিয়োগে ফের আইনি জট। শুক্রবার কলকাতা হাইকোর্ট স্কুল সার্ভিস কমিশনকে(এসএসসি) শূন্যপদে শিক্ষক নিয়োগের জন্য কাউন্সেলিং শুরুর অনুমতি দিয়েছে ৷ তবে, শিক্ষক নিয়োগের জন্য আগামী ১৫ নভেম্বর পর্যন্ত এসএসসি সফল প্রার্থীদের  কোনও রেকমেনডেশন লেটার ইস্যু করতে পারবে না বলে শুক্রবার অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ১৩ নভেম্বর। 

নবম, দশম এবং একাদশ ও দ্বাদশ শ্রেণীতে শিক্ষক নিয়োগের জন্য ২০১৬ সালে স্কুল সার্ভিস কমিশন(এসএসসি) বিজ্ঞপ্তি দিয়েছিল। পরের বছর চাকরি প্রার্থীদের লিখিত পরীক্ষা হয়। আর গত বছর ইন্টারভিউয়ের জন্য তালিকা বেরোয়। কিন্তু বুদ্ধদেব মন্ডল সহ ১৪৮ জন ওয়েটিং লিস্টে থাকা প্রার্থী হাইকোর্টে মামলা করেন ইন্টারভিউয়ের তালিকাকে চ্যালেঞ্জ করে।

বিচারপতি মৌসুমী ভট্টাচার্যর এজলাসে মামলাকারীদের আইনজীবী দিব্যেন্দু চট্টোপাধ্যায় বলেন, এসএসসি ১০:১.৪ অনুপাত না মেনে ইন্টারভিউ তালিকা তৈরি করেছে। এছাড়া, ইন্টাভিউয়ে যে প্রার্থীরা সুযোগ পেয়েছে, সমস্ত তথ্য তাদের নামের সঙ্গে দেওয়া হয়নি৷ ফলে ওই তালিকায় স্বচ্ছতা নেই। যার ভিত্তিতেই এই রায় দিয়েছে হাইকোর্ট।