পৌষ মেলার মাঠে পাঁচিল তোলা ঘিরে উত্তপ্ত হয়েছিল বিশ্বভারতী। পাঁচিল তোলার কাজে বাধা দিয়ে ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। শুধু তাই নয়, পাঁচিল তৈরির জন্য অস্থায়ী ক্য়াম্প অফিসও ভাঙচুর চালানো হয়। মাঠের পাঁচিল তোলার কাজ শুরুর আগেই বাধা দেওয়া হয়। ঘটনায় তৃণমূলের লোকজন জড়িত আছে বলে আগেই অভিযোগ করেছিল বিজেপিষ। এবার বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করা হচ্ছে বলে অভিযোগ করলেন বিজেপি নেতা রাহুল সিনহা।

রাহুল সিনহার বলেন,''নক্সালদের মতো আচরণ করছে তৃণমূল, আগে বিদ্য়াসাগরের মূর্তি ভেঙেছিল তৃণমূল কর্মীরা,এবার রবীন্দ্রনাথের স্বপ্নের বিশ্বভারতীতেও হামলা চালায় তৃণমূল, এই সব নেতৃত্ব দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিশ্বভারতীর গরিমা নষ্ট করেছে তৃণমূল''। মন্তব্য রাহুল সিনহার।

রাহুল সিনহা আরও বলেন, ''বিশ্বভারতীর পৌষ মেলার মাঠে তো পাঁচিল তৈরি হয়নি, যে ভাঙবে। বীন্দ্রনাথের বিশ্বভারতীর ঐতিহ্য নষ্ট করা হয়েছে। নক্সালরা যেভাবে মুণি,ঝষির ভেঙে ফেলত, সেই আচরণ এখন তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূলের এই আচরনের প্রতিবাদে সোচ্চার বাংলার মানুষ। বাংলাকে ভেঙে টুকরো করতে চাইছে তৃণমূল। '' অভিযোগ রাহুল সিনহার।

এদিকে, বিশ্বভারতীতে ভাঙচুরের ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবিতে সোচ্চার হয়েছে এবিভিপি। সিবিআই তদন্তের দাবি তুলেছে তারা।