প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত যান চলাচল। উত্তর বা দক্ষিণ কলকাতা, অথবা শহরতলি। প্রবল বৃষ্টি আর রাস্তায় যানজটের জেরে নাকাল সাধারণ মানুষ। 

প্রাকৃতিক দুর্যোগের মধ্যে এখনও অবশ্য স্বাভাবিকই রয়েছে হাওড়া এবং শিয়ালদহের ট্রেন চলাচল। পূর্ব এবং দক্ষিণ পূর্ব রেলের তরফে এমনই দাবি করা হয়েছে। লোকাল ট্রেন পরিষেবাও মোটের উপরে স্বাভাবিক। কিন্তু প্রবল বৃষ্টিতে বেশ কিছুটা দেরিতে চলছে অনেক ট্রেনই।

ভোর বা সকালের দিকে শিয়ালদহ বা হাওড়ায় দূরপাল্লার যে ট্রেনগুলি এসে পৌঁছয়, সেগুলিও আসতে কোনও অসুবিধা হয়নি বলেই রেলের তরফে জানানো হয়েছে। 

আরও পড়ুন- স্ত্রীর জন্মদিনে ভিক্টোরিয়ায়, বাজ পড়ে মৃত দমদমের যুবক,দেখুন ভিডিও

তবে হাওড়ার রেল পরিষেবা নিয়ে আশঙ্কা থাকছেই। টানা বৃষ্টিতে উত্তর এবং মধ্য  হাওড়ার বেশ কিছু অংশে ইতিমধ্যেই জল জমতে শুরু করেছে। গত বছরও বর্ষায় টিকিয়াপাড়া কারশেড, লিলুয়াতে রেল লাইনে জল জমে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। এবার তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগে থেকে ওই অংশে চারটি উচ্চ ক্ষমতাসম্পন্ন পাম্প বসিয়ে জল বের করার কাজ শুরু করেছে রেল দফতর। কিন্তু বৃষ্টি না কমলে সেই ব্যবস্থাও কতটা কাজে দেবে, তা নিয়ে সংশয় থাকছেই। 

অন্যদিকে মেট্রো রেল পরিষেবাও এখনও স্বাভাবিক রয়েছে বলেই খবর। তবে রাস্তায় যানজটের কারণে আরও বেশি সংখ্যক মানুষ মেট্রোতে ভিড় করছেন।