আলিপুর জেলা ও দায়রা আদালতের পর এবার সারদা মামলায় আইনি রক্ষাকবচ চাইতে ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন রাজীব কুমার। সোমবার বিচারপতি শইদুল্লা মুনসির ডিভিশন বেঞ্চে আগাম জামিনের আর্জি জানিয়েছেন রাজ্যের  গোয়েন্দা প্রধান। মঙ্গলবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে আদালতে। এ দিন, সিবিআই- এর বেশ কয়েকজন অফিসারকেও দেখা যায় হাইকোর্টে৷ তাঁরাও সম্ভবত আইনি শলা পরামর্শ করতেই হাইকোর্টে আসেন৷ 

সারদা কেলেঙ্কারিতে নাম জড়ানো বিধাননগর ও কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার সিবিআই নোটিশ খারিজ করতে প্রথম কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু গত সপ্তাহেই বিচারপতি মধুমতী মিত্র রাজীবের উপর থেকে আইনি রক্ষাকবচ সরিয়ে নেওয়ার পাশাপাশি রায় দেন, রাজীবকে গ্রেফতারিতে সিবিআই- এর কোনও আইনি বাধা নেই।  

এর পরেই সিবিআই- এর বিভিন্ন টিম রাজ্যের বর্তমান গোয়েন্দা প্রধানের সন্ধানে বিভিন্ন জায়গায় তল্লাশি চালায়। কিন্তু রাজীব কুমার আড়ালে থেকেই প্রথমে বারাসত কোর্ট তারপর আলিপুর জেলা ও দায়রা কোর্টের শরনাপন্ন হন। কিন্তু দু' জায়গাতেই বিমুখ হতে হয় তাঁকে। তাঁর আগাম জামিনের আবেদন খারিজ করে দেয় আলিপুর আদালতও। তাই এবার কলকাতা হাইকোর্ট থেকে রক্ষাকবচের আশায় তিনি অগ্রিম জামিন চাইতে এসেছেন।