Asianet News BanglaAsianet News Bangla

Alipore Zoo: কোভিড বিধি শিকেয় তুলে রেকর্ড ভিড় চিড়িখানায়, নতুন বছরে হাজির ৫৩ হাজার মানুষ

কোভিড বিধি শিকেয় তুলে উপচে পড়া ভিড় কলকাতার আলিপুর চিড়িয়াখানায়।  কোভিড পরিস্থিতিতে ভিড়ের বিচারে একুশ সালকেও টপকে গিয়েছে এবার আলিপুর চিড়িয়াখানা।  

 

Record crowd at the Alipore Zoo in Kolkata during covid situation RTB
Author
Kolkata, First Published Jan 2, 2022, 5:57 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কোভিড বিধি শিকেয় তুলে উপচে পড়া ভিড় কলকাতার আলিপুর চিড়িয়াখানায় (Alipore Zoo)। একুশ সালের পরিসংখ্যান বলছে, পয়লা জানুয়ারিতে আলিপুর চিড়িয়াখানায় ভিড় জমিয়েছিল ৫১ হাজার মানুষ। আর এবার ২০২২ সালে পা দিয়ে সেই পরিসংখ্যান পার করে গিয়েছে। তার উপর কারও মুখেই তেমন মাস্ক নেই, শিকেয় দূরত্ব বিধি (Covid Rules) ।  

কোভিড পরিস্থিতিতে ভিড়ের বিচারে একুশ সালকেও টপকে গিয়েছে এবার আলিপুর চিড়িয়াখানা। একুশ সালের পরিসংখ্যান বলছে, পয়লা জানুয়ারিতে আলিপুর চিড়িয়াখানায় ভিড় জমিয়েছিল ৫১ হাজার মানুষ। আর এবার ২০২২ সালে পা দিয়ে সেই পরিসংখ্যান পার করে গিয়েছে। বাইশের পয়লা জানুয়ারি এবার ৫৩ হাজার মানুষ আলিপুর চিড়িয়াখানায় পা রেখেছে। আর এর ঠিক ৬ দিন আগে ২৬ ডিসেম্বর চিড়িয়াখানা ঘুরতে গিয়েছিল ৭০ হাজার মানুষ। প্রসঙ্গত, রাজ্যে আচমকাই বেড়ে গিয়েছে কোভিড সংক্রমণ। তার উপর শুরু হয়েছে কোভিডের নিউ ভ্যারিয়েন্ট ওমিক্রণের হানা।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণের আক্রান্তের সংখ্যা এসে দাঁড়িয়েছে ৪ হাজার ৫১২ জনে। তবে রাজ্যের জেলাভিত্তিক কোভিড সংক্রমণের তালিকা এই মুহূর্তে লাগামছাড়া পরিস্থিতি কলকাতায়। গত চব্বিশ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৯৮ জন। যা রীতিমতো স্বাস্থ্য দফতরের উদ্বেগ বাড়িয়েছে। তবে কলকাতার দর্শনীয় স্থানগুলিতে এমনিতেই বছর শেষে এবং বছরের শুরুতে ভিড় লেগে থাকে। বাসে-ট্রেনে দাঁড়াবার জায়গা থাকে না। আর এই সব দিক থেকে সামাজিক দূরত্ব অনেকেক্ষেত্রেই রাখা সম্ভব হয় না। আর তার মাঝেই সুযোগ নেয় করোনাভাইরাস।

তবে শুধু চিড়িয়াখানাই নয়, বর্ষবরণের উদযাপনে কোভিড বিধি শিকেয় তুলে সায়েন্সসিটিতেও ভিড় জমিয়েছে ২০ হাজার মানুষ। পাশাপাশি যাদুঘরে ৬ হাজার মানুষ ঘুরতে গিয়েছে। তবে এই সমস্ত পরিসংখ্যানকেও হার মানিয়ে নিউটাউনের ইকোপার্কে রেকর্ড ভিড় হয়েছে। সেখানে একদিনে ৭৫ হাজার ৯৭৫ জন মানুষ ইকোপার্কে সময় কাটিয়েছে। উল্লেখ্য, টানা দুই কোভিড বর্ষণ পেরোনোর পর অভিজ্ঞতা নিয়ে কোভিড বিধি মানতে ভূলে গিয়েছে অনেকেক্ষেত্রেই রাজ্যবাসী। চিড়িয়াখানা থেকে ইকোপার্ক সর্বোত্র খোশমেজাজে। কোভিড সংক্রমণের কথা কোথাও যেন শুধুই সতর্কবার্তা হিসেবেই রয়ে গিয়েছে তাঁদের কাছে। এদিকে শহরের বিভিন্ন জায়গায় কলকাতা পুলিশ কোভিড সংক্রমণ নিয়ে সতর্কতা জারি করছে। কলকাতা পুরসভার তরফে শহেরর নানা জায়গায় মাইকিং করা হচ্ছে। তবুও তেমন বদল নেই। এদিকে কোভিড বিধি দেশের অন্যান্য রাজ্যগুলিতে কড়াকড়ি হলেও এ রাজ্যে এখনও শিথিল রয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios