পেরিয়ে গিয়েছে সাত দিন। তবু খোঁজ মেলেনি তাঁর। অনেকে ধরে নিয়েছেন ছন্দা গাইনের পরিণতি হবে তাঁর। ছন্দা হায়িয়েছিলেন কাঞ্চনের কোলে। আর দক্ষ পর্বতারোহী দীপঙ্কর ঘোষকে হয়ত কেড়ে নিয়েছে মাকালু। তবে উদ্ধারকারী দল বলছে এখনও আশা আছে।

বিশ্বের পঞ্চম উচ্চতম শৃঙ্গ মাউন্ট মাকালু অভিযানে গিয়ে নিখোঁজ হন আরও এক বাঙালি পর্বতারোহী,  দীপঙ্কর ঘোষ৷৷ সামিট সেরে ক্যাম্পে ফেরার পথে হারিয়ে যান হাওড়ার নিশ্চিন্দার বেলানগরের বাসিন্দা দীপঙ্কর ঘোষ। ৷গত এপ্রিল মাসের ৮ তারিখ এই অভিযান শুরু করেছিলেন তিনি।

দক্ষ পর্বতারোহী দীপঙ্কর এর আগেও বহু অভিযানে  গিয়েছেন। হাসিমুখে প্রতিকূলতা জয় করে  ফিরে এসেছেন। ধবলগিড়ি অভিযানে অন্য পর্বতারোহীকে বাঁচাতে গিয়ে বাদ গিয়েছে তাঁর হাত ও পায়ের আঙুল। গত এপ্রিল মাসের ৮ তারিখ এই অভিযান শুরু করেন তিনি। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে ৮৪৬৩ মিটার উঁচু মাকালুতে তাঁর শেষরক্ষা হল না।  

গত ১৭ মে তাঁর নিখোঁজ হওয়ার খবর সংবাদমাধ্যমের কাছে পৌঁছয়। গত কয়েক দিন আবহাওয়া খারাপ থাকায় শেরপারা উদ্ধারকাজ চালাতে পারেননি। ওই এলাকা চষে তাঁর দেহ খুঁজে দেখার চেষ্টা করেছিল হেলিকপ্টারও। প্রথম দু’দিন দুর্যোগের জন্য হেলিকপ্টার খুব বেশি তল্লাশি চালাতে পারেনি। এ দিন  সেই কপ্টার থেকেই একটি কালো বিন্দু দেখা গিয়েছে। উদ্ধারকারীরা মনে করছেন এটি দীপঙ্করের দেহ হলেও হতে পারে।