Asianet News BanglaAsianet News Bangla

বাকি ২০ হাজার টাকার মেনটেন্যান্স, প্রভাব খাটিয়ে গেস্ট হাউস তৈরির চেষ্টা অর্পিতার, গুরুতর অভিযোগ

এসএসসি দুর্নীতি (SSC scam) মামলায় গ্রেফতার হয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বাড়ি থেকে উদ্ধার হয়েছে ২১ কোটিরও বেশি টাকা, গহনা ও বিদেশী মুদ্রা। এবার বেলঘড়িয়ায় অর্পিতার দুটি ফ্ল্যাটেরও হদিশ মিলল। সেখানেও তার বিরুদ্ধে উঠল গুরুত্বপূর্ণ অভিযোগ।
 

Rupees 20 thousand maintenance is pending and Arpita tried to build a guest house new revelation in Partha Arrest case spb
Author
Kolkata, First Published Jul 23, 2022, 7:18 PM IST

এসএসসি দুর্নীতি মামলার তদন্তে নেমে পার্থ চট্টোপাধ্যায়ের পর গ্রেফতার করা হয়েছে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। শুক্রবার সন্ধায় এই অর্পিতার ফ্ল্যাট থেকেই বিপুল পরিমাণ টাকা উদ্ধার করে ইডির আধিকারিকরা। যা দেখে অবাক হয়েছে গোটা দেশ। একইসঙ্গে তদন্তে উঠে এসেছে অর্পিতা মুখোপাধ্যায়ের একাধিক সম্পত্তির বিষয়। আর যে সম্পত্তির বিবরণ পাওয়া গিয়েছে তার মধ্যে রয়েছে বেলঘরিয়ার দুটি বিলাস বহুল ফ্ল্যাট। যার দামও আকাশ ছোঁয়া। এমনকী তদন্তে উঠে এসেছে সেই আবাসনেও আবাসনে অর্পিতা তার প্রভাব খাটিয়ে একটি গেস্ট হাউস তৈরির চেষ্টাও করেছিলেন অর্পিতা মুখোপাধ্যায়। একইসঙ্গে ফ্ল্যাটের পরিচর্যা বাবদ  টাকাও বাকি রয়েছে বলে জানিয়ে হয়েছে 
 ফ্ল্যাট অনার্স অ্যাসোসিয়েশনের তরফে।

বেলঘরিয়া রথতলা এলাকায় ক্লাবটাউন হাইটসে দুটি ফ্ল্যাট রয়েছে। আবাসনের সম্পাদক জানিয়েছেন, প্রতি মাসেই আসেন অর্পিতা। লালবাতি লাগানো গাড়িতে আসতেন ভিআইপিরাও। দু'টি ফ্ল্যাটই এই মুহূর্তে তালাবন্ধ। এছাড়াও  ফ্ল্যাট অনার্স অ্যাসোসিয়েশনের তরফে অভিযোগ করা হয়েছে, বেশ কয়েক মাস আগে নিজের ক্ষমতা ও প্রভাব খাটিয়ে ওই আবাসনে একটি গেস্ট হাউস তৈরি করার পরিকল্পনা করেছিল। যদিও ফ্ল্য়াট অনার্স অ্যাসোসিয়েশন বিষয়টির জানার প্রতিবাদ জানায়। ফলে চেষ্টা করেও অর্পিতা মুখোপাধ্যায়ের গেস্ট হাউসের স্বপ্ন বাস্তবে রূপ পায়নি।  ফ্ল্যাট অনার্স  অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তা রুখে দেওয়া হয়। এছাড়া ফ্ল্যাটের পরিচর্যা বাবদ ২০ হাজার টাকা বাকি রয়েছে বলেও জানিয়েছে ফ্ল্যাট অনার্স এর সম্পাদক। এই টাকা বিগত কয়েক মাসের। সেই বিলও দেখানো হয়েছে। 

আরও পড়ুনঃশিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে শুধুমাত্র পার্থ গ্রেফতার কেন? জানুন কীভাবে তদন্তকারীরা সন্ধান পেল অর্পিতার

প্রসঙ্গত,  ক্লাবটাউন হাইটসে যে দুটি ফ্ল্যাট রয়েছে  একটি ব্লক টু-য়ে, অন্যটি ব্লক ফাইভে।  অর্পিতার দুটি ফ্ল্যাটের একটি পরিমাপ প্রায় ১৫০০ বর্গ ফুট ও আর একটির পরিমাপ ১৭৫০ বর্গ ফুট। ফলে ফ্ল্যাটের পরিমাপই বলে দিচ্ছে কতটা বড় ও  বিলাসবহুল। প্রতিবেশীদের অনুমান, যে দুটি ফ্ল্যাট রয়েছে অর্পিতার, সেগুলির একটি দাম প্রায় ৭০-৭৫ লাখ এবং অন্যটির দাম আনুমানিক ৮৫ লাখের আশপাশে। বেলঘরিয়ার দেওয়ানপাড়া এলাকায় একটি বাড়িতে থাকেন অর্পিতার মা। উল্লেখ্য, এই আবাসনেই দমদম লোকসভা কেন্দ্রের সাংসদ সৌগত রায়েরও একটি ফ্ল্যাট রয়েছে। তদন্তে নেমে অর্পিতা মুখোপাধ্যায়েক আরও কোথায় কী সম্পত্তি রয়েছে তাও খতিয়ে দেখছে ইডির আধিকারিকরা।  

আরও পড়ুনঃদুর্নীতিকে ঢাকার জন্য বিরোধী জোট বানানোর চেষ্টা করছেন মমতা, পার্থ গ্রেফতারিতে তোপ রাজীব চন্দ্রশেখরের

আরও পড়ুনঃ'তদন্তে নাম আসবে আরও বড় মাথার', পার্থর গ্রেফতারের পর মমতাকে তোপ দিলীপের

প্রসঙ্গত, শুক্রবার সন্ধে থেকেই খবরের শিরোনামে মডেল ও অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়। এখনও পর্যন্ত যা খবর অর্পিতার ডায়মন্ড সিটির বিলাসবহুল আবাসন থেকে যে টাকা পাওয়া গিয়েছে তার পরিমাণ প্রায় ২১ কোটি ২০ লক্ষ টাকা। উদ্ধার হয়েছে সরকারি খামে টাকা। সঙ্গে পাওয়া গিয়েছে প্রায় ৮০ লক্ষ টাকার গয়না। ৫৪  লক্ষ টাকা বিদশী মুদ্রা সহ একাধিক সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios