Asianet News BanglaAsianet News Bangla

দুর্নীতিকে ঢাকার জন্য বিরোধী জোট বানানোর চেষ্টা করছেন মমতা, পার্থ গ্রেফতারিতে তোপ রাজীব চন্দ্রশেখরের

পার্থ চট্টোপাধ্য়ায়ের গ্রেফতারির পিছনে কোটি কোটি টাকার তচ্ছরূপ জড়িত এটাও যেমন ঠিক, কিন্তু, তার থেকেও বেশি জড়িয়ে রাজ্যের সম্মান। কারণ পার্থ চট্টোপাধ্য়ায় রাজ্যে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সরকারের সেকেন্ড ইন কমান্ড। তিনি পরিষদীয় দলের নেতা ও মন্ত্রী। যার ফলে রাজ্য রাজনীতিতে এর যেমন আলোড়ন পড়েছে তেমনি জাতীয় রাজনীতিতেও তৃণমূল কংগ্রেসকে এক কোণে ঠেলে দিয়েছে রাজনৈতিকভাবে। 
 

Managing crore rupees is not a simple task, Rajeev Chandrasekhar attacks Mamata on Partha arrest  anbdc
Author
Kolkata, First Published Jul 23, 2022, 1:55 PM IST

পাহাড় প্রমাণ দুর্নীতিকে ঢাকার চেষ্টায় রয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। আর সেই কারণেই তিনি বিজেপি বিরোধী জোট বানানোর চেষ্টা করছেন। যাতে এই দুর্নীতিকে ভালো করে কার্পেটের তলায় পাঠানো যায়। পার্থ চট্টোপাধ্য়ায়ের গ্রেফতারিতে এইভাবেই মমতা বন্দ্যোপাধ্য়ায়র সরকারকে আক্রমণ করলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখরএসএসসি দুর্নীতি মামলার তদন্তে নেমে ম্যারাথন জিজ্ঞাসাবাদের রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী ও বর্তমান শিল্পমন্ত্রীকে গ্রেফতার করে ইডি। একইসঙ্গে আটক করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কেও আটক করা হয়েছে। তার ফ্ল্যাচ থেকেই উদ্ধার করা হয়েছে ২১ কোটি ২০ লক্ষ চাকা ও প্রায় ৮০ লক্ষ টাকার গহনা সহ, বিদেশী মুদ্রা ও একাধিক সম্পত্তির হদিশ। তারপরই বাংলার শাসক দলের বিরুদ্ধে আক্রমণে নামেন বিরোধীরা।  কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখরও  মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে আক্রমণ শানান। পরিকল্পিতভাবে সত্যকে চাপা দেওয়ার জন্য এই সমস্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধীদের একত্রিত করে আক্রমণ শানান বলেও অভিযোগ করেন কেন্দ্রীয় মন্ত্রী।

পার্থয় চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে টাকার পাহাড় উদ্ধারের ছবি নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। তারপর ইডির হাতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়। দিল্লি থেকে সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর বলেন,'শুক্রবার আপনারা দৃশ্য দেখেছেন কীভাবে টাকার ভান্ডার উদ্ধার হয়েছে। পশ্চিমবঙ্গের মন্ত্রীর ঘনিষ্ঠ বন্ধুর বাড়ি থেকে উদ্ধার হয়  এই টাকা। ২১ কোটি টাকা ও সোনা ইডি অভিযানে ধরা পড়ে।  মমতা  বন্দ্যোপাধ্যায়ও প্রশংসা করেছেন এই মহিলার। ভালো কাজ করেছেন বলেছেন। তার মানে মমতা বন্দ্যোপাধ্যায় জানতেন উনি কী কাজ করতেন। ২১ কোটি টাকার ম্যানেজ করা নিঃসন্দেহে ভালো কাজ মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। সেই কারণেই ওই মহিলার প্রশংসা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। পাবলিকের টাকা লুঠ করে ২১ কোটি টাকার উদ্ধার করা হয়েছে। এটা সাধারণ মানুষের টাকা। এর সঠিক তদন্ত হওয়া দরকার।'

পাশাপাশি এই সকল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে যে বদনাম করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় ও কেন্দ্রীয় সরকারের বিরোধীা দলগুলিকে  নিয়ে বদনাম করার চেষ্টা করেছে সেই প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর বলেন,'কিছু দিন ধরে মমতা বন্দ্যোপাধ্যায় একটা প্রচার করছেন একাধিক দলকে নিয়ে এই এজেন্সিগুলিকে বদনাম করার জন্য। এটা একটি তৈরি করা প্রচার। এটা চেষ্টা করা যাতে এই কেসগুলি কার্পেটের তলায় লুকিয়ে দেওয়া যায়। যেখানে যেখানে যে দুর্নীতি হয়েছে তারা সকলে চেয়েছে এই এজেন্সিগুলিকে বদনাম করার। তাই এই কারণেই চোরেরা চিৎকার করে যাতে এই সত্যি মানুষ পর্যন্ত না পৌছায়।' ঘটনায় সকল দোষীদের শাস্তির দাবিও জানিয়েছেন রাজীব চন্দ্রশেখর।

আরও পড়ুনঃশিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে শুধুমাত্র পার্থ গ্রেফতার কেন? জানুন কীভাবে তদন্তকারীরা সন্ধান পেল অর্পিতার

আরও পড়ুনঃ'তদন্তে নাম আসবে আরও বড় মাথার', পার্থর গ্রেফতারের পর মমতাকে তোপ দিলীপের

আরও পড়ুনঃপার্থ-অর্পিতা গ্রেফতারির দিনে এসএসসি চাকরি প্রার্থীদের পাশে বিজেপি, বড় আশ্বাস দিলেন সুকান্ত মজুমদার

Follow Us:
Download App:
  • android
  • ios