আপাতত স্থিতিশীল কবি শঙ্খ ঘোষ ৷ হাসপাতালের তরফে জানানো হয়েছে আগের থেকে শারীরিক অবস্থার উন্নতি হয়েছে কবির। বুধবার সকালে কবিকে দেখতে যান রাজ্যপাল জগদীপ ধনখড়। সাংবাদিকদের তিনি জানান, ভালো আছেন শঙ্খবাবু। 

শ্বাসকষ্টের সমস্যা নিয়ে মঙ্গলবার দুপুরে মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় কবি শঙ্খ ঘোষকে। পরে চিকিৎসকরা জানান,শঙ্খ ঘোষের শ্বাসনালী ও মূত্রনালীতে সংক্রমণ ধরা পড়েছে । তাঁর চিকিৎসা চলছে। আপাতত স্থিতিশীল কবি। শঙ্খবাবুর এই খবর পেয়েই উৎকণ্ঠায় দিন কাটাতে শুরু করেন তাঁর পাঠককূল। 

এদিন সকালে তাঁর অসুস্থতার খবর পেয়ে হাসপাতালে আসেন রাজ্য়পাল। সকাল সাড়ে ১১ টা নাগাদ হাসপাতালে আসেন জগদীপ ধনকড় । প্রায় এক ঘণ্টা  কাটিয়ে ১২ নাগাদ নাগাদ  হাসপাতাল থেকে বেরিয়ে যান তিনি।  শঙ্খ ঘোষের শারীরিক অবস্থা সম্পর্কে সাংবাদিকদের রাজ্য়পাল জানান, ওঁর অবস্থা স্থিতিশীল । ওঁর জামাইও সে কথাই জানিয়েছেন । এখন তাঁকে রুটিন চেক আপের জন্য রাখা হয়েছে । যে শারীরিক সমস্যা দেখা গিয়েছিল, তা ততটা গুরুতর ছিল না । আমাকে দেখে হেসেছেন । আর আমি খুশি যে ডাক্তাররা পরিবারের সদস্যর মতো ওঁর যত্ন নিচ্ছে । আমি তাঁর দীর্ঘায়ু কামনা করি ।

এরই মাঝে কবির সঙ্গে নিজেকে জুড়বার চেষ্টা করেন ধনখড়। রাজ্য়পাল জানান, শঙ্খবাবু ১৯৫১ সালে গ্র্যাজুয়েট হয়েছেন । আর তিনি সেই বছরই জন্মেছেন । হাসপাতালে তাঁর আশীর্বাদ পেয়ে বেজায় খুশি তিনি। এই বলেই থেমে থাকেননি রাজ্য়পাল । আগামী ৫ ফেব্রুয়ারি ধুমধাম করে শঙ্খ ঘোষের জন্মদিন পালন করার কথা জানান তিনি।