অবশেষে বৃহস্পতিবার বিকেলে বিধাননগরের মেয়র পদ থেকে ইস্তফা দিলেন সব্য়সাচী দত্ত। সাংবাদিক বৈঠকের মাধ্য়মে ইস্তফার কথা জানান সব্যসাচী। তবে ইস্তফা দিয়েই ক্ষান্ত রইলেন না তিনি। সাংবাদিক বৈঠকেই রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন তিনি। 

সব্যসাচী জানান, রাজারহাট-গোপালপুরে বেআইনি ভাবে জলাধার ভরাট করা হয়েছে। ব্যবসায়ীদের অসততার বিরুদ্ধে বার বার মুখ খুলেও কোনও সমাধান পাওয়া যায়নি রাজ্য সরকারের থেকে। এই প্রসঙ্গেই তিনি বলেন,আইনকেই যখন রক্ষা করতে পারছি না মেয়র হিসেবে, তখন এই পদে থেকেও কোনও লাভ নেই।

 

 

প্রসঙ্গত,  দলের নির্দেশেই বিধাননগরের মেয়রকে সরাতে অনাস্থা এনেছিলেন ৩৫ জন তৃণমূল কাউন্সিলর। সেই অনাস্থা প্রস্তাবকেই বেআইনি বলে খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশ অনুযায়ী, দু' দিনের মধ্যে ফের আস্থা ভোটের জন্য নতুন করে বৈঠক ডাকতে হবে চেয়ারপার্সনকে। 

তৃণমূল শিবিরে বিধাননগরের এই মেয়রকে  নিয়ে সমস্যা শুরু হয় যখন শোনা যায় মুকুল রায়ের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াচ্ছেন সব্যসাচী। দলের সমস্যা থাকলেও বিষয়টি নিয়ে মাথা ঘামাননি সব্যসাচী। 

 

 

উল্লেখ্য জয় বাংলা স্লোগান প্রসঙ্গও আজ ইস্তফা দেওয়ার সময়ে সাংবাদিক বৈঠকে টেনে আনেন সব্যসাচী। তিনি বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্লোগান জয় বাংলা যেমন নতুন করে বাংলায় জনপ্রিয় হয়েছে। আমিও ওই মুক্তিযুদ্ধের আর একটি জনপ্রিয় স্লোগান বলে ইস্তফা দিচ্ছি। সেটা হল, আমারে দাবায়ে রাখতে পারবা না।