অবশেষে একটু হাঁফ ছেড়ে বেঁচেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের মানুষ। ২৫ জুলাই থেকেই শুরু হয়েছিল হালকা বৃষ্টি। আজ ২৮ জুলাই রবিবারও সকাল থেকেই আকাশ মেঘলা ছিল। সারাদিন ধরেই অনবরত বিক্ষিপ্ত বৃষ্টিও হয়েছে বিভিন্ন এলাকায়।তাই কিছুটা স্বস্তি পেয়েছে মানুষ। আলিপুরে আবহাওয়া দফতর জানিয়েছে, আঘামী ৪৮ ঘণ্টাও  কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। 

দক্ষিণবঙ্গের মধ্যে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া ঝাড়গ্রাম, দুই ২৪ পরগণা ও পূর্ব  মেদিনীপুরে।  পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ আর পশ্চিম বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর ফলে কলকাতা সহ বেশিরভাগ জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি চলবে আগামী ৪৮ ঘণ্টায়।

অন্যদিকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ একটু কমলেও বৃষ্টি এখনই থামবে না। এই হালকা ও মাঝারি বৃষ্টির ফলে কলকাতার তাপমাত্রা খুব একটা বাড়বে না। যখন বৃষ্টি হবে না তখন আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

প্রসঙ্গত, এই বৃষ্টি হচ্ছে নিম্মচাপের জন্য। কিন্তু জুলাই মাসের শেষে এসেও এবারে দক্ষিণবঙ্গের মানুষ ভরা বর্ষা তো দূর, সামান্য বর্ষার বৃষ্টিরও সাক্ষী থাকতে পারল না। তাই বাঙালির মাথায় এখন একটাই চিন্তা, পুজোয় কি বৃষ্টি ভোগাবে!