চতুর্থ দফায় আনলকের গাইডলাইন মেনে কি সেপ্টেম্বরে স্কুল খুলবে এ রাজ্যেও? সেই সম্ভাবনা পত্রপাঠ খারিজ করে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সাফ জানিয়ে দিলেন, করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে  হু হু করে। এই পরিস্থিতিতে কোনওভাবেই এখন স্কুল খোলার কথা ভাবা হবে না। আনলক পর্বে কেন্দ্র-রাজ্য সংঘাত বাড়ল আরও।

আরও পড়ুন: অপেক্ষা শেষ, আইনজীবী রজত দে হত্যা মামলায় স্ত্রী অনিন্দিতার যাবজ্জীবন কারাদণ্ড

করোনা সতর্কতা লকডাউন চলেছে টানা তিন মাস। কিন্তু বিপদ আর কমল কই! সুস্থতার হার আগের থেকে বেড়েছে অনেকটাই। এমনকী, সকলকেই যে হাসপাতালে ভর্তি হতে হচ্ছে, এমনটাও নয়। বাড়িতে থেকে চিকিৎসা করিয়ে ফল পাচ্ছেন অনেকে। করোনার প্রকোপ কিন্তু রোখা যাচ্ছে না! প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এসবের মাঝেও খাতায়-কলমে আনলকের প্রক্রিয়া জারি রেখেছে সরকার। সপ্তাহে নির্দিষ্ট দু'টি  বাদ দিলে এ রাজ্যে জনজীবন কার্যত স্বাভাবিকই বলা চলে। বাস-অটো-অ্য়াপ ক্যাব তো চলছিলই, সোমবার থেকে স্বাস্থ্য বিধি মেনে কলকাতায় চালু হয়ে দিয়েছে মেট্রোও। 

আরও পড়ুন: বঙ্গোপসাগরে নিম্নচাপের পূর্বাভাস, প্রবল বর্ষণের সতর্কতা, মৎসজীবিদের সমুদ্রে যেতে নিষেধ

এবার কী তাহলে স্কুলও খুলবে? আগামী ২১ সেপ্টেম্বর থেকে থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের শর্তসাপেক্ষে স্কুল যাওয়ার ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। করোনা পরিস্থিতিতে এবার উচ্চমাধ্যমিক আশাতীত ফল করেছে পড়ুয়ারা।  বেহালায় নিজের বিধানসভাকেন্দ্রে বুধবার কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেই অনুষ্ঠানে স্কুল খোলা নিয়ে সরকারের অবস্থান স্পষ্ট করে দেন তিনি।