Asianet News BanglaAsianet News Bangla

Train Cancel: ঘূর্ণীঝড় জাওয়াদের আশঙ্কায় একাধিক ট্রেন বাতিল করল রেল, জানুন কী কী ট্রেন

  ঘূর্ণীঝড় জাওয়াদ  আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। তাই দুর্যোগের আশঙ্কায় একাধিক ট্রেন বাতিল করল রেল।  

Several Trains Cancelled due to Cyclone Jawad Red Alerts RTB
Author
Kolkata, First Published Dec 2, 2021, 1:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ঘূর্ণীঝড় জাওয়াদের জেরে দুর্যোগের আশঙ্কায় (Cyclone Jawad Red Alerts) একাধিক ট্রেন বাতিল করল রেল। শনিবার সকালে ঘূর্ণীঝড় জাওয়াদ উত্তর অন্ধ্রপ্রদেশ-ওড়িশা উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। যার জেরে শুক্রবার থেকেই বদলাবে আবহাওয়া। রাজ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবারও পূর্বাভাস ইতিমধ্য়েই দিয়েছে হাওয়া অফিস। তাই দুর্যোগের আশঙ্কায় একাধিক ট্রেন বাতিল করল রেল (Several Trains)।

 শুক্রবার হাওড়া এবং সাঁতরাগাছি থেকে একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। এর মধ্য়ে রয়েছে হাওড়া-যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস, পুরুলিয়া-ভিল্লুপুরম এক্সপ্রেস, হাওড়া-হাওয়দরাবাদ ইস্ট-কোস্ট এক্সপ্রেস, হাওড়া-এমজিআর চেন্নাই এক্সপ্রেস, হাওড়া-যশবন্তপুর এক্সপ্রেস, হাওড়া-এমজিআর চেন্নাই সেন্ট্রাল মেল, সাঁতরাগাছি-এমজিআর চেন্নাই সেন্ট্রাল, হাওড়া-মাইসোর উইকলি এক্সপ্রেস, হাওড়া-সেকেন্দ্রাবাদ ফলকনামা এক্সপ্রেস। এর পাশাপাশি পটনা-এরনাকুলাম সুপারফাস্ট এক্সপ্রেস, ত্রিবান্দপুরম সেন্ট্রাল এক্সপ্রেস, শিয়ালদহ-পুরি দুরন্ত এক্সপ্রেস, কামাক্ষা-পুরি এক্সপ্রেস, ব্যাঙ্গালোড়-গুয়াহাটি সুপারফাস্ট এক্সপ্রেস, কন্যাকুমারি-ডিব্রগুড় বিবেক এক্সপ্রেস, শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস, কামাক্ষা এক্সপ্রেস নিয়েও ঘোষণা করেছে রেল।  আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণ থাইল্যান্ডের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। এটি ক্রমশ দক্ষিণ আন্দামান সাগরে ঢুকবে। বৃহস্পতিবার এটি শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপ রূপে পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমশ দক্ষিণ-পূর্ব, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করবে। শক্তি সঞ্চয় করে সেখানেই ঘূর্ণিঝড়ে পরিণত হবে নিম্নচাপ। শনিবার সকালে এটি উত্তর অন্ধ্রপ্রদেশ বা ওড়িশা উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, Weather Report: আজ থেকে বাড়তে পারে তাপমাত্রা, ঘূর্ণীঝড়ের জেরে আবহাওয়ার পরিবর্তন কলকাতায়

 হাওয়া অফিস জানিয়েছে,  উপকূলের দুই জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কিছুটা দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা।  বৃষ্টি বাড়বে শনিবার। সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট।শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা হাওড়া এবং ঝাড়গ্রামে। সঙ্গে থাকবে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া।রবিবার বৃষ্টির ব্যাপকতা আরও বাড়বে। সঙ্গে ঝোড়ো হাওয়ার গতিবেগ। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা কলকাতা ঝাড়গ্রাম এবং হাওড়া থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। রবিবার ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইতে পারে কলকাতা ঝাড়গ্রাম হাওড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব পশ্চিম মেদিনীপুরে। হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান এবং উত্তরবঙ্গের মালদা জেলাতে ও ভারী বৃষ্টির পূর্বাভাস। এই ছেলে গুলিতে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়ার দাপট থাকবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios