Asianet News BanglaAsianet News Bangla

হঠাতই নবান্নে  মোদি-শাহর সমালোচক সুব্রহ্মণ্য়ম স্বামী, এবার কি বিজেপি নেতার তৃণমূলে যোগ?

 ‘‘কলকাতায় আকর্ষণীয় ব্যক্তিত্ব (ক্যারিসম্যাটিক) মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলাম। তিনি সাহসী চরিত্র।” মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের পর টুইট বার্তা সুব্রহ্মণ্যম স্বামীর। 

Speculation over the joining of Subramanian Swamy to tmc after his meeting with Mamata Banerjee ANBSS
Author
Kolkata, First Published Aug 19, 2022, 8:57 AM IST

বাংলায় এলেন প্রাক্তন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রায় ৩০ মিনিট বৈঠক করেন তিনি। মোদি-শাহর কড়া সমালোচক প্রবীণ নেতা সুব্রহ্মণ্য়মের সঙ্গে জোরদার আলোচনা হয় মুখ্যমন্ত্রীর। তবে কোন বিষয় নিয়ে তাঁদের মধ্যে কথা হয়েছে তা জানা যায়নি। কিন্তু রাজনৈতিক মহলে চাপানউতোর শুরু, তাহলে কি বিজেপি থেকে এবার তৃণমূলের পথে বিক্ষুব্ধ বিজেপি সাংসদ?

প্রসঙ্গত, ২০২১ সালের শেষের দিকেই তাঁর বাংলায় আসার কথা ছিল। তিনি নিজেই টুইট করে এ কথা জানিয়েছিলেন। কিন্তু উক্ত সময়ে পশ্চিমবঙ্গে না এলেও অবশেষে বৃহস্পতিবার এ রাজ্যে পা রাখলেন তিনি। বরাবরই তৃণমূল দলনেত্রীর ভূয়সী প্রশংসা করতে শোনা গিয়েছে বিজেপি নেতাকে। কয়েক মাস আগে দিল্লিতেও এক বার তৃণমূল নেত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন তিনি। গতকালের বৈঠকের পর তাই সুব্রহ্মণ্যম স্বামীর ঘাসফুল শিবিরে যোগদান করার সম্ভাবনা নিয়ে জল্পনা তুঙ্গে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কড়া সমালোচক প্রবীণ সুব্রহ্মণ্যম স্বামী। বিশেষত কেন্দ্রের অর্থনৈতিক নীতির বিরুদ্ধে ক্রমাগতই সরব হয়েছেন তিনি। চলতি বছর এপ্রিল মাসে তিনি মন্তব্য করেছিলেন, দেশের অর্থনীতি থেকে জাতীয় নিরাপত্তা সবক্ষেত্রেই সম্পূর্ণ ব্যর্থ মোদী সরকার। তিনি টুইট করেছিলেন, ”গত ৮ বছরে আমরা দেখেছি মোদী আর্থিক উন্নতির লক্ষ্যপূরণ করতে পারেননি। বরং ২০১৬ সাল থেকে ভারতে বৃদ্ধির হার কমতে শুরু করেছে। জাতীয় নিরাপত্তাও ব্যাপক ভাবে বিঘ্নিত। মোদী চিন সম্পর্কেও অজ্ঞ। সামলে ওঠার সুযোগ রয়েছে। কিন্তু কীভাবে, সেটা কি উনি জানেন?”

গতকাল নবান্নের বৈঠকের পর সুব্রহ্মণ্যম স্বামী বা মমতা বন্দ্যোপাধ্যায়, কেউই সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেননি। পরে স্বামী টুইটে লিখেছে, ‘‘কলকাতায় আকর্ষণীয় ব্যক্তিত্ব (ক্যারিসম্যাটিক) মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলাম। তিনি সাহসী চরিত্র। সিপিএমের বিরুদ্ধে লড়ে  তিনি যে ভাবে কমিউনিস্টদের ধূলিসাৎ করেছেন, তার আমি গুণগ্রাহী।’’ 

আরও পড়ুন-
Subramanian Swamy: রিপোর্ট কার্ডে ফেল মোদী সরকার, ফের বেসুরো সুব্রহ্মন্যম স্বামী
জাতীয় সঙ্গীত বদলের ডাক দিলেন বিজেপি সাংসদ, জন গণ মন-র জায়গায় চাই নেতাজি-র গান
'কোনও পেশাদার খুনিই সুশান্তের এই অবস্থা করেছে', সুপ্রিম কোর্টের রায়ের পর বিস্ফোরক সুব্রামণিয়ন স্বামী

Follow Us:
Download App:
  • android
  • ios