Asianet News BanglaAsianet News Bangla

Subramanian Swamy: রিপোর্ট কার্ডে ফেল মোদী সরকার, ফের বেসুরো সুব্রহ্মন্যম স্বামী

তাঁর রিপোর্ট কার্ডে ডাহা ফেল করেছে মোদী সরকার। মোদী সরকারের বিরুদ্ধে বেসুরো বিজেপি নেতা সুব্রক্ষ্মণ্যম স্বামী।

Subramanian Swamy slams Modi govt, calls it a failure in his report card bpsb
Author
Kolkata, First Published Nov 25, 2021, 11:20 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আবারও মোদী সরকারের বিরুদ্ধে বেসুরো বিজেপি (Bharatiya Janata Party) নেতা সুব্রক্ষ্মণ্যম স্বামী (Subramaniam Swamy)। তাঁর রিপোর্ট কার্ডে ডাহা ফেল করেছে মোদী সরকার(Modi government)। এমনই দাবি এই বিজেপি নেতার (Rajya Sabha MP)। সব বিষয়েই ফেল করেছে নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন বিজেপি সরকার। 

তিনি বলেন, মোদী সরকার অর্থনীতি ও সীমান্ত নিরাপত্তার ক্ষেত্রে ব্যর্থ হয়েছে। তিনি আফগানিস্তান সঙ্কট নিয়ে কেন্দ্রের পরিচালনাকে চরম ব্যর্থ বলে অভিহিত করেছেন। পেগাসাস ডেটা নিরাপত্তা লঙ্ঘনের জন্য তিনি কেন্দ্রীয় সরকারকেই দায়ী করেছেন। স্বামীর দাবি বর্তমান কেন্দ্র  সরকারের অধীনে কাশ্মীর একদমই ভালো নেই। যুব সম্প্রদায়ের সামনে কোনও দিশা নেই। 

বুধবার, তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেছিলেন। এদিন তিনি জয়প্রকাশ নারায়ণ, মোরারজি দেশাই, রাজীব গান্ধী, চন্দ্রশেখর এবং পি ভি নরসিমা রাও-এর মতো রাজনৈতিক দৃঢ়চেতাদের সঙ্গে তাঁর তুলনা করেন। তিনি বলেন মমতা যা বলেন তা করে দেখান। 

Subramanian Swamy slams Modi govt, calls it a failure in his report card bpsb

সম্প্রতি, সুব্রহ্মণ্যম স্বামী সোশ্যাল মিডিয়ায় মোদী সরকারের সমালোচনা করছেন। তিনি লিখেছেন চিন যদি আমাদের পারমাণবিক অস্ত্রকে ভয় না পায় তবে আমরা কেন তাদের ভয় পাব? তিনি ২৩শে নভেম্বর টুইট করেন। একদিন আগে, তিনি মূল্যবৃদ্ধির বিষয়ে একজন টুইটার ব্যবহারকারীর মন্তব্যের উত্তর দিয়ে বলেছিলেন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অর্থনীতি জানেন না। একই দিন, তিনি বলেছিলেন মোদী সরকারের আমলে ভারতের এমইএ এবং এনএসএতে একটি খারাপ সময় চলছে। চিন দেশের ভূখণ্ডে অনুপ্রবেশ ঘটাচ্ছে। অথচ হুঁশ নেই মোদী সরকারের। 

এদিকে, বুধবারই তৃণমূল নেত্রীর দিল্লি সফরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন স্বামী। মঙ্গলবারই মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে এসেছেন কীর্তি আজাদ, পবন খেরা, অশোক তনওয়ারের মত জাতীয় স্তরের নেতারা। তারপর বুধবার সুব্রাহ্মণ্যম স্বামীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ তাই বিশেষ তাৎপর্যপূর্ণ বলেও মনে করছে রাজনৈতিক মহল। 

বুধবার বেলা সাড়ে ৩টে নাগাদ সুব্রাহ্মন্যম স্বামী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে সাউথ অ্যাভেনিউ-এর বাড়িতে আসেন। প্রায় ২৫ মিনিট ধরে তাঁদের কথা হয়। কিন্তু কী নিয়ে কথা হয়েছে তা নিয়ে কেউই মুখ খুলেননি। তবে রাজ্যসভার সাংসদ স্বামী জানিয়েছেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বরাবরই রয়েছেন। প্রথম থেকেই তাঁর সঙ্গে ছিলেন।  

সুব্রাহ্মণ্যম স্বামী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রবল সমালোচক হিসেবেই জাতীয় রাজনীতিতে পরিচিত। মোদীর অর্থনৈতিক নীতির বিরুদ্ধে প্রথম থেকেই সরব স্বামী। গত অগাস্টেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে স্বামী লিখেছিলেন মোদী ভারতের রাজা নন। বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের কাজকর্ম নিয়েও একাধিকবার অসন্তোষ প্রকাশ করেছেন স্বামী। স্বামীর এই প্রতিবাদ মাঝে মাঝেই বিজেপিকে অস্বস্তিতে ফেলে।

Follow Us:
Download App:
  • android
  • ios