Asianet News BanglaAsianet News Bangla

আজ নবান্নে মমতা- বিনয় তামাংদের বৈঠক, জট কাটিয়ে হবে কি জোট

  • অন্তরাল কাটিয়ে ফের ফিরে এসেছেন বিমল গুরুং 
  • তাই এই বৈঠকে উঠে আসবে বিমল গুরুং প্রসঙ্গ 
  •  'আমরা চাই কোন ভাবেই পাহাড়ের শান্তি নষ্ট না হয়' 
  • 'একই রাজনৈতিক মঞ্চে থাকতে পারব না', বিনয় 
State Bimal Gurung Binay Tamang to meet CM Mamata Banerjee on Tuesday RTB
Author
Kolkata, First Published Nov 3, 2020, 10:35 AM IST

 
অন্তরাল কাটিয়ে ফের ফিরে এসেছেন বিমল গুরুং। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিমল গুরুং বিরোধী একাধিক মিছিল পাহাড়ের আবহাওয়াকে গরম করে তুলেছে। এই জায়গায় বিমল গুরুংয়ের রাজনীতিতে সক্রিয় হওয়ার বিষয়ে তীব্র নিন্দা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে চলেছেন বিনয় তামাং এবং অনিক থাপা। মঙ্গলবার বিকালে নবান্নে হবে এই বৈঠক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এই বৈঠকে আবশ্যিকভাবে উঠে আসবে বিমল গুরুং প্রসঙ্গ। 

গুরুংয়ের নতুন করে রাজনীতিতে সক্রিয় হওয়ার প্রতিবাদ বিনয়ের

যদিও এই বৈঠক প্রসঙ্গে অনিক থাপা জানিয়েছেন, গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা হবে। এছাড়া আগামী নির্বাচনের কথা মাথায় রেখে একাধিক প্রসঙ্গ এই বৈঠকে উঠতে পারে বলে জানিয়েছেন তিনি। তবে এটাও তিনি জানিয়েছেন, গত সাড়ে তিন বছর ধরে শান্ত রয়েছে পাহাড়, পাহাড় নতুন করে অশান্ত হোক সেটা তারা চাইছেন না। সেই কারণে বিমল গুরুংয়ের নতুন করে রাজনীতিতে সক্রিয় হওয়ার বিষয়ে প্রতিবাদ জানিয়েছেন। 

'একই রাজনৈতিক মঞ্চে থাকতে পারব না'


একইসঙ্গে প্রতিবাদ জানিয়েছেন বিনয় তামাং। কলকাতা আসার আগে বাগডোগরা বিমানবন্দরে সংবাদমাধ্যমকে তিনি জানান, পাহাড়ের শান্ত পরিবেশ বিঘ্নিত হোক এটা তারা কোনোভাবেই চান না। অন্যদিকে কলকাতায় নেমে তার বক্তব্য, 'আমরা কোন ভাবেই বিমল গুরুংদের সঙ্গে একই রাজনৈতিক মঞ্চে থাকতে পারব না। আমরা চাই যেন কোন ভাবেই পাহাড়ের শান্তি নষ্ট না হয়। তিন বছর ধরে মানুষ পাহাড়ের শান্তিতে আছে'।

Follow Us:
Download App:
  • android
  • ios