করোনা আক্রান্তের সংখ্য়া প্রায় প্রতিদিনই দেশ তথা রাজ্য়ে ক্রমশ বেড়ে চলেছে। কিন্তু সেই সংখ্য়া নিয়ে সাধারণ মানুষের আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। কারণ এই সংখ্য়াটা ভারত তথা পশ্চিমবঙ্গের জনসংখ্য়ার অনুপাতে মোটেই সংঘাতিক পরিসংখ্য়ান নয়। অভয় দিয়ে করোনা মোকাবিলায় নিশ্চিত জয়ের বার্তা দিলেন সোশ্য়াল মিডিয়ায়, কলকাতার একটি নামী বেসরকারি হাসপাতালের চিকিৎসক তথা কলকাতা মেডিক্য়াল কলেজের প্রাক্তণী কুনাল সরকার।

আরও পড়ুন, সরকারি স্কুলের পড়ুয়াদের ক্লাস দূরদর্শনে, প্রশ্ন পাঠাতে হবে হোয়াটসঅ্যাপে


চিকিৎসক কুনাল সরকার সোশ্য়াল মিডিয়ায় বলেন,  আমরা দেখছি যে করোনার সংখ্য়া কীভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দুদিন আগেও আক্রান্তের সংখ্য়া ৫০ ছিল, এখন ১০০০ ছাড়িয়ে ২০০০ এ পৌছে যাচ্ছে। অনেকেই ভয়ঙ্করভাবে আতঙ্কগ্রস্থ হয়ে পড়ছেন। তারা ভাবছেন পরিস্থিতি বোধোয় নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। জিনিসটা কিন্তু আদৌ আতঙ্কের বিষয় নয়।  বিদেশ ফেরত  অসংখ্য় মানুষ, আমাদের দেশে এই রোগ নিয়ে এসেছে। আট-দশ লক্ষ লোক হয়তো এই সাইলেন্ট করোনা নিয়ে ঢুকেছেন, যেটা আমাদের জনসংখ্য়ার তুলনায় একটা সাংঘাতিক সংখ্য়া নয়। এখন আমরা যত বেশী করোনা পরীক্ষা করছি, ততবেশী আক্রান্তর সংখ্য়া  আমরা দেখতে পাব। এবং যারা জ্বর-সর্দি-কাশি নিয়ে ডাক্তারদের কাছে যাচ্ছেন , তারাই কিন্তু ধরা পড়ছেন। এবং যারা ভীষন অসুস্থ হচ্ছেন, ভেন্টিলেটরে যেতে হচ্ছে, সেই আনুপাতিক সংখ্য়াটাও এখনও অনেক অনেক কম। বাকি পৃথিবীর মত করোনা এখনও ভারতে ভয়াল আকার ধাওয়া করেনি। এবং আমরা সবাই চাই সেটা যেনও কখনই না হয়। তাই আতঙ্কিত হবেন না। আমরা যদি হাইজিনিকভাবে চোখ-কান খোলা রেখে চলাফেরা করি, তাহলে অল্প সময়ের মধ্য়েই আমরা একটা সুস্থ্য় স্বাভাবিক জীবন পেয়ে যাব। আমরা করব জয়-নিশ্চয়। ভাল থাকবেন-সুস্থ্য় থাকবেন। 

আরও পড়ুন, অনলাইনে দূরপাল্লার ট্রেনের টিকিট বুকিং চালুই রয়েছে , বিভ্রান্তি দূর করতে টুইট রেলের


উলেখ্য়  দেশে করেনা আক্রান্তের সংখ্য়া ২৩০০ ছাড়িয়েছে৷ সারা দেশে মৃতের সংখ্যা ৫৫ ছাড়িয়েছে ৷ আক্রান্তের সংখ্যায় এখনও পর্যন্ত শীর্ষ স্থানে রয়েছে মহারাষ্ট্র। এদিকে রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫০ ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে রাজ্য় সরকারও খুব দ্রুত আইসোলেশন সেন্টারের পাশাপাশি করোনা মোকাবিলায় আক্রান্তদের জন্য় আগাম চিকিৎসা কেন্দ্রের সংখ্য়া বাড়িয়ে চলেছেন। তবে দেশ তথা রাজ্য়ে করোনা আক্রান্তরা সুস্থ হয়েছেন অনেকেই। 

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ