শুক্রবার দিনভর যাদবপুর নিয়ে প্রতিবাদ মিছিল, পাল্টা মিছিলে সরগরম থাকল রাজপথ। বৃহস্পতিবার কেন্দ্রীয় প্রতিমন্ত্রী  বাবুল সুপ্রিয়র প্রোরচনাতেই যাদবপুর ক্যাম্পাসে তাণ্ডব চালিয়েছিল এবিভিপি। এমনটাই দাবি যাদবপুরের পড়ুয়াদের। এর প্রতিবাদে একসঙ্গে জমায়েত হয়ে  মিছিল বার করলেন বিশ্ববিদ্যালয়ের তিন শাখার পড়ুয়ারাই। আর্টস, সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং তিন শাখার প্রচুর পড়ুয়া অংশ নেন এই প্রতিবাদ মিছিলে।  যাদবপুর ক্যাম্পাস থেকে গোলাপার্ক পর্যন্ত মিছিল করে যান পড়ুয়ারা। আবার সেখান থেকে ক্যাম্পাসেই  ফিরে আসেন তারা। মিছিলের মূল স্লোগানই ছিল বিজেপি বিরোধিতা। এদিন ইউনিয়ন রুম ভাংচুরের ঘটনায় পুলিশে অভিযোগও দায়ের করেন পড়ুয়ারা। 

বাবুল সুপ্রিয়র প্ররোচনাতেই  বৃহস্পতিবার  এবিভিপি তাণ্ডব করেছে  কলেজ ক্যাম্পাসে। এমনটাই অভিযোগ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের। যদিও বিজেপি শিবির পড়ুয়াদের দিকেই অভিযোগের আঙ্গুল তুলছে। এদিন পাল্টা মিছিল করে এবিভিপিও। কলেজ ক্যাম্পাসে দাদাগিরির প্রতিবাদে ঢাকুরিয়া থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয় পর্যন্ত যার এই প্রতিবাদ মিছিল। এদিন প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বিদ্বজনেরাও কার্যত পড়ুয়াদেরই পাশেই  দাঁড়িয়েছেন। 

হোক কলরবের সময় পথে নেমেছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বহু পড়ুয়া। এদিন প্রতিবাদ মিছিলে সামিল হতে দেখা যায়  বিপুল সংখ্যক পড়ুয়াকে। সকলের মুখেই ছিল বিজেপি বিরোধী স্লোগান।