বয়েসে  ছোট বলে ছাড় পেলেন না। তথাগতর টুইটে বিদ্ধ গায়ক অনুপম। এবার ধর্ম নিরপেক্ষতা নিয়ে অনুপমকে 'পাঠ পড়ালেন' মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়। 

আরব শেখের পোশাক পরাই কাল  হল অনুপমের। সামান্য এই পরিধান থেকে যে এত জলঘোলা হবে ,তা হয়তো ভাবতে পারেননি তিনি। টুইটারে তাঁর এই ছবি থেকেই ছড়িয়েছে আক্ষেপের অতিবৃষ্টি। ঠিক কী হয়েছে এই গায়কের  ছবি ঘিরে। কিছুদিন আগে হ্যাসটাগ জাগো বাঙালি নামে একটি  পোস্ট করেন অনুপম। যেখানে তিনি লেখেন, বাঙালিকে একটু সচেতন হতেই হবে নিজেকে বাঁচিয়ে রাখার জন্য়। না হলে কালীপুজো কেড়ে নিয়ে আমাদের ঘাড়ে দিওয়ালি চাপিয়ে  দেওয়া হবে। 

অনুপমের এই টুইট প্রকাশ্য়ে আসতেই সোশ্যাল মিডিয়ায় সরব হন নেটিজেনরা। অনেকেই অনুপমের পাশে দাঁড়িয়ে তাঁর চিন্তাকে সমর্থন জানান। কিন্তু ব্যতিক্রমী অনেকেই পাল্টা আক্রমণ করেন এই গায়ককে।  সেখানে সোশ্যাল মিডিয়ায় গায়কের পুরোনা একটি ছবিকে হাতিয়ার করেন নেটিজেনরা। যেখানে কলামন্দিরে নিজের লাইভ শোয়ের কথা জানাতে একটি ছবি পোস্ট করেন অনুপম। ছবিতে মাথায় আরব শেখের মতো কাপড় জয়িয়ে সেলফি দেন অনুপম।  এই ছবি নিয়ে একজন লেখেন, কালীপুজোর দিন হ্যাপি দিওয়ালি বললে বাঙালির অস্তিত্ব বিপন্ন হয়ে যায়। কিন্তু ঈদ উপলক্ষ্যে আরবীয় শেখের সংস্কৃতি নিয়ে এলে বাঙালির অস্তিত্ব বিপন্ন হয় না। 

অনুপমের বিরোধিতা করা এই টুইট ঘিরেই শুরু হয় য়াবতীয় বিতর্ক। সম্প্রতি  যাতে অংশ নিয়েছেন খোদ মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়। টুইটারে তিনি লেখেন, শুধু আরব পোশাক পরা নয়, সেই সঙ্গে দাঁত বের করে হাসা ! দেখো, আমি কত ‘সেকুলার’! আমার চেয়ে অনেক ছোট, তবু না বলে পারছি না, কী সীমাহীন নির্লজ্জতা !