Asianet News BanglaAsianet News Bangla

সরাসরি আদালতে তোলা হতে পারে মমতা সরকারের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে, হতে পারে মেডিক্যাল পরীক্ষাও

যে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গত কয়েক ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, সেই সময় ইডি তাকে অনেক প্রশ্ন করেছিল, যার উত্তর দিতে পারেননি মন্ত্রী। এরপর তাকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় আরও কয়েকজনকে গ্রেপ্তার করা হতে পারে বলেও জানা যাচ্ছে। মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মেডিক্যাল পরীক্ষা করানো হতে পারে অথবা সরাসরি আদালতে তোলা হতে পারে বলেও জল্পনা চলছে।
 

Teacher recruitment scam Mamata government minister Partha Chatterjee can be directly taken to court by ED BDD
Author
Kolkata, First Published Jul 23, 2022, 10:58 AM IST

এই সময়ের সবচেয়ে বড় খবর। শিক্ষক নিয়োগ কেলেঙ্কারি মামলায় অভিযান ও জিজ্ঞাসাবাদের পর চ্যাটার্জিকে গ্রেপ্তার করা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। তার ঘনিষ্ঠ সহযোগীদের কাছ থেকে কোটি কোটি টাকার নগদ ও সোনা উদ্ধার করেছে ইডি। শুক্রবার ২২ জুলাই, ইডি পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রীদের উপর অভিযান শুরু করে। এখনও এই অভিযান অব্যাহত। পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ সহযোগী অর্পিতার বাড়ি থেকে ২১ কোটি টাকারও বেশি উদ্ধার করেছে ইডি। অর্পিতাকেও হেফাজতে নিয়েছে ইডি। 

বলা হচ্ছে যে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গত কয়েক ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, সেই সময় ইডি তাকে অনেক প্রশ্ন করেছিল, যার উত্তর দিতে পারেননি মন্ত্রী। এরপর তাকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় আরও কয়েকজনকে গ্রেপ্তার করা হতে পারে বলেও জানা যাচ্ছে। মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মেডিক্যাল পরীক্ষা করানো হতে পারে অথবা সরাসরি আদালতে তোলা হতে পারে বলেও জল্পনা চলছে।

শিক্ষক নিয়োগ কেলেঙ্কারি কি?
পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রীদের বিরুদ্ধে নেওয়া এই পুরো ব্যবস্থাই শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির সঙ্গে জড়িত। 2016 সালে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। যেখানে ওএমআর শিট জাল পদ্ধতিতে ভর্তির জন্য কারসাজি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে লাখ লাখ টাকা ঘুষ নিয়ে অকৃতকার্য প্রার্থীদের পাস করানো হয়। এ ঘটনায় শিক্ষামন্ত্রী সরাসরি জড়িত বলে অভিযোগ রয়েছে। এর সঙ্গে অনেকেই জড়িত ছিল বলে জানা গেছে, যাদের গ্রেপ্তার করা হবে শিগগিরই। 

আরও পড়ুন- এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্য়ায়, ধাক্কা খেল তৃণমূল কংগ্রেস

আরও পড়ুন- অর্পিতার ফ্ল্যাটে উদ্ধার হওয়া টাকার অঙ্ক ২১ কোটি! মিলেছে ৫০ লক্ষ টাকার গয়না

আরও পড়ুন- ২০ কোটি টাকার সঙ্গে তৃণমূলের যোগ নেই বললেন কুণাল, শুভেন্দুর সুরে সুর মহম্মদ সেলিমের

মমতার আরেক মন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতে ইডি অভিযান চালাচ্ছে। এর পাশাপাশি তার ঘনিষ্ঠদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর বাইরে নিয়োগ কেলেঙ্কারির সঙ্গে জড়িত অন্যান্য কর্মকর্তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তারের পর, এখন ইডি জিজ্ঞাসাবাদের জন্য তার রিমান্ড চাইতে পারে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios