Asianet News BanglaAsianet News Bangla

২০ কোটি টাকার সঙ্গে তৃণমূলের যোগ নেই বললেন কুণাল, শুভেন্দুর সুরে সুর মহম্মদ সেলিমের


পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় কুড়ি কোটি টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডাইরেক্টটরেট। রাতদুপুরেই বিষয়টি নিয়ে মুখ খুললেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। তীব্র সমালোচনা করে সিপিএম নেতা মহম্মদ সেলিম। 

ED recovered money from Arpita Mukherjee's house, TMC has no connection with her, Kunal Ghosh BSM
Author
Kolkata, First Published Jul 22, 2022, 11:46 PM IST

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় কুড়ি কোটি টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডাইরেক্টটরেট। রাতদুপুরেই বিষয়টি নিয়ে মুখ খুললেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। রাত ১০টা ২৬ মিনিটে টুইট করে কুণাল জানিয়ে দেন এই ঘটনার সঙ্গে দলের কোনও যোগাযোগ নেই। 

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বাংলাতেই কুণাল ঘোষ লেখেন, 'ইডি যে টাকা উদ্ধার করেছে, তার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। এই তদন্তে যাদের নাম আসছে, এ সংক্রান্ত প্রশ্নের জবাব দেওয়ার দায়িত্ব তাঁদের বা তাঁদের আইনজীবীদের। কেন দলের নাম জড়িয়ে প্রচার চলছে, দল নজর রাখছে। যথাসময়ে বক্তব্য জানাবে।'  তিনি আগেই বলেছিলেন তাঁর দল কোনও রকম অন্যায়কে প্রশ্রয় দেয় না। 

কুণাল ঘোষ কি এই টুইট করে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দলের দূরত্ব তৈরি করার চেষ্টা করলেন- তাই নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে। যদিও এই একই জিনিস হয়েছে অনুব্রত মণ্ডলের সময়েতেও। পার্থ চট্টোপাধ্যায়কে এর আগে যখন ইডির মুখোমুখী হতে হয়েছিল তখনও কুণাল ঘোষ পার্থ চট্টোপাধ্যায়ের থেকে দলতে আলাদা রাখার একটা প্রচ্ছন্ন চেষ্টা করেছিলেন বলে রাজনৈতিক মহলের অভিমত। 

যাইহোক ডায়মন্ড সিটির বাসিন্দা অর্পিতা মুখোপাধ্যায় রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবেই পরিচিত। তাঁর বাড়ি থেকেই এদিন ইডির আধিকারিকরা তল্লাসির সময় ২০ কোটি টাকা উদ্ধার করেছে। ২০টি মোবাইল ও বৈদেশিক মুদ্রাও উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রের খবর। 

এই বিষয় নিয়ে সরব হয়েছে সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি আবার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে সুরে সুর মিলিয়ে বলেছেন এটি হিমশৈলের চূড়া মাত্র। বেশ কয়ের মাস ধরে বিদেশে পাচার করার পরেও এই পরিমাণ টাকা উদ্ধার হয়েছে তৃণমূল নেতার বাড়ি থেকে। বামেদের আগে থেকেই অভিযোগ ছিল স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতিতে বেআইনি আর্থিক লেনদেন হয়েছে। 

আরও পড়ুনঃ'নেত্রীর সঙ্গে যোগাযাগ করতে পারিনি', তবে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দূরত্ব বাড়াচ্ছেন মমতা

শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে শুধুমাত্র পার্থ গ্রেফতার কেন? জানুন কীভাবে তদন্তকারীরা সন্ধান পেল অর্পিতার

বেলঘরিয়াতে পার্থ ঘনিষ্ঠ অর্পিতার রয়েছে আরও দুটি বিলাসবহুল ফ্ল্যাট, দাম জানলে চমকে যাবেন

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালিয়ে নগদ প্রায় ২০ কোটি টাকা উদ্ধার করলএনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডির তদন্তকারীদের দাবি অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। এদিন সকাল থেকেই ইডির আধিকারিকরার  রাজ্যে স্কুল সার্ভিস কনমিশন ও পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডে নিয়োগ কেলেঙ্কারির সঙ্গে যুক্ত বিভিন্ন ব্যক্তির বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতেও তারা তল্লাশি চালায়। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত ইডির তরফ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। কিন্তু কোনও মন্তব্য করা হয়নি। 

Follow Us:
Download App:
  • android
  • ios