শহর কলকাতায় আজও তাপমাত্রা স্বাভাবিকের নীচে, ঘন কুয়াশার সঙ্গে হল সূর্যোদয় ।বছরের শেষ দিনটায় সবাই উৎসবের মেজাজে, তাই জাঁকিয়ে শীতে বেশ আনন্দ পাবে সবাই। মঙ্গলবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা   ১১.৬ ডিগ্রী সেলসিয়াস। তার উপর আবহাওয়া দফতর জানিয়েছে,মঙ্গলবার  রাতে  আরও ঠান্ডা পড়ার সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, হাসপাতালে ঝুলল 'লক আউট' নোটিস, বিপাকে রোগী ও পরিবারের লোকেরা

কলকাতায় আজ সারাদিন আকাশ  পরিষ্কার থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১১.৬ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২২.৫  ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২২.৫   ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৩ শতাংশ। 

আরও পড়ুন, রাজ্যপালকে চিঠি লিখে এবার টুইট শিক্ষামন্ত্রীর, পাল্টা জবাব জগদীপ ধনকড়েরও

গত ২৬ ডিসেম্বর থেকে পারদ নামতে শুরু করে দিল্লি-সহ  উত্তরভারতের তাপমাত্রা। কনকনে ঠান্ডায় কাবু রাজধানী দিল্লি, রাজস্থান, হরিয়ানা ও উত্তরপ্রদেশ। বিহার ও মধ্যপ্রদেশেও পড়েছে তীব্র ঠান্ডা। তার উপর রয়েছে ঘন কুয়াশা। তবে আগামীকাল বুধবার পশ্চিমী ঝঞ্ঝার জেরে ফের বৃষ্টি শুরু হবে রাজ্যে।বৃষ্টির কারণে হাওয়ায় আর্দ্রতাও রয়েছে অনেক বেশি। ফলে সকালের দিকে কুয়াশা হচ্ছে। তবে দিনের বেলায় উত্তুরে হাওয়ার গতি বাড়লে কনকনে ভাবও বেড়ে যাচ্ছে।  বছরের শুরুর দিনেই পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। পরদিন বৃহস্পতিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি। পশ্চিমের জেলা কোথাও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস। মৌসম ভবন জানিয়েছে, আগামী কয়েক দিন টানা শীত চলবে। নতুন বছরের শুরুতে পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে আবারও একবার রাজ্যে বৃষ্টির পরিস্থিতি তৈরি হবে।