সারা সপ্তাহ জুড়ে কাজের চাপ, মাথা আর কাজ করছেনা। ইচ্ছে করছে একটু সুরাসিক্ত হতে। অথচ, পকেট তো প্রায় গড়ের মাঠ। কী করবেন বুঝে পাচ্ছেন না। এদিকে এটিএম থেকে টাকা তুললেও বৌ জেনে যাবে। কারণ ভালবেসে ব্য়াঙ্কে বউ-এর মোবাইল নাম্বারটা দিয়ে, এখন পস্তাচ্ছেন। এরকম পরিস্থিতিতে আপনি কিন্তু আপনার ওই অল্প টাকাতেই গলা ভেজানোর সুযোগ পাবেন। তুলতে হবে না এক্সট্রা টাকা, তার বদলে এইসব ঠিকানায় হাতে থাকতেই পারে মদিরার গ্লাস। আরাম করে বসে গলা ভেজান কলকাতার সবথেকে সস্তা বার এবং পাবগুলিতে। 


শহর কলকাতার এই ৫টি বারে সস্তায় সুরা বিক্রি করা হয়, তার সঙ্গে উপরিপাওনা বার ও পাব গুলির মায়াবি মিউজিক ও তা রঙিন আলোর খেলা। মন ফুরফুরে করে দেবে এমন আবহ।  জেনে নিন এদের যাবতীয় তথ্য়-

১।  কলকাতার পার্কস্ট্রিট এলাকায় অবস্থিত 'অলি পাব'। এখানে আপনি মাত্র ৭৩ টাকা খরচ করলেই মন ভরে যাবে। আর ১০০টাকা দিলেই অলি পাব আপনাকে টাটকা বিয়ারে সারা সপ্তাহের কাজের চাপ ভূলিয়ে দেবে।  

২। আপনি যদি কসবার দিকে আসতে চান, তাহলে কাছেই অ্য়াক্রোপলিস মলেই পাবেন 'হোপিপোলা'। এখানে আপনি ৭৭ রকমের মদ পাবেন, যার দামও শুরু মাত্র ৭৭টাকায়। ভৎকা, হুইস্কি, টাকিলা সব আছে এখানে। 

৩। 'মন্থন সংঘাই' অবস্তিত এসপ্ল্য়ালেডে। এখানে মদের দাম আরও সস্তা।  মাত্র ৫০ টাকা থেকে শুরু। বিয়ার শুরু ৯৫ টাকা থেকে।

৪।  ২৫, সাউর্দান এভিনিউ তে আছে 'রং প্লেস'। তবে এই রং প্লেস মোটেই রং অর্থাৎ বাজে জায়গা নয়। বরং পকেট বাঁচিয়ে মন জোগাতে এর জুড়ি মেলা ভার। এখানে মদের দাম শুরু মাত্র ৫৫ টাকা থেকে। 

৫। তবে যাওয়ার জায়গা আরও আছে। ২৭-এ চাঁদনি চকে আছে 'ট্রাফিক গ্য়াস্ট্রো' পাব। এখানে মদের দাম শুরু মাত্র ৫০ টাকা থেকে এবং বিয়ার ৯৫ টাকা। তবে এখানে মনের মতন চাইনিজ ও কন্টিনেন্টাল খাবারও আপনি পেয়ে যাবেন।