ফের ব্য়াঙ্ক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠন। শনিবার অল ইন্ডিয়া ব্য়াঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন এবং ব্য়াঙ্ক এমপ্লয়িজ ফেডারেশন অফ ইন্ডিয়া-র তরফে জানানো হয়েছে যে, বেতন বৃদ্ধি নিয়ে 'আইবিএ'-র সঙ্গে ট্রেড ইউনিয়নগুলির নতুন করে আলোচনা শুরু করা হয়েছে। এই আলোচনায় সমাধান না এলে আগামী ১১ মার্চ থেকে ১৩ মার্চ তারা ফের ধর্মঘটের পথে যাবে তারা।

আরও পড়ুন, ফি বৃদ্ধির প্রতিবাদে অবস্থান বিক্ষোভ, মুখ্য়মন্ত্রীর দ্বারস্থ সাউথ পয়েন্টের অভিভাবকরা

গত ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারির দুদিনের ব্য়াঙ্ক ধর্মঘটের জেরে এমনিতেই সাধারণ মানুষের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে৷ আর তার সঙ্গে সঙ্গে মার্চের ১১, ১২ ও ১৩ তারিখ ধর্মঘটের হুমকি দিয়েছে ইউনাইটেট ফোরাম অফ ব্যাংক। যার জেরে বহু ব্যাংক এবং এটিএম টানা পাঁচ দিন বন্ধ থাকার আশঙ্কা রয়েছে। আগামী মাসে ফের সাধারণ মানুষকে দুর্ভোগে পড়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, করোনা ভাইরাসের থাবা এবার কলকাতাতে, হাসপাতালে ভর্তি যাদবপুরের প্রৌঢ়

সূত্রের খবর, বেতন বৃদ্ধির দাবিতে সরব ব্যাংক কর্মীদের সংগঠনগুলি। এ নিয়ে ব্য়াঙ্কগুলির সংগঠন ইন্ডিয়ান ব্যাংক অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা চালাচ্ছে তারা। গত জানুয়ারিতে 'আইবিএ'-র সঙ্গে ট্রেড ইউনিয়নগুলির আলোচনা ভেস্তে যাওয়ার পরে ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি ধর্মঘটের পথে গিয়েছিল মোট ৯ টি ইউনিয়ন। ব্য়াঙ্ক কর্তৃপক্ষ তাদের দাবি না পূরণ না করলে ফের ধর্মঘটের পথে যাওয়া হবে বলে আগেই হুমকি দিয়েছিল তারা। এই পরিস্থিতিতে বেতন বৃদ্ধি নিয়ে 'আইবিএ'-র সঙ্গে ট্রেড ইউনিয়নগুলির নতুন করে আলোচনা শুরু হয়েছে।কমপক্ষে ১৫% মজুরি বৃদ্ধির দাবি জানিয়েছে ব্য়াঙ্ক ইউনিয়নগুলি। অন্যদিকে, ১২.২৫% পর্যন্ত মজুরি বৃদ্ধিতে রাজি হয়েছে ইন্ডিয়ান ব্য়াঙ্ক অ্যাসোসিয়েশন। তবে তা মানতে নারাজ কর্মী-অফিসারদের সংগঠনগুলি৷ । দাবি না মানা হলে আগামী ১ এপ্রিল থেকে অনির্দিষ্ট কালের ধর্মঘটের হুমকিও দিয়েছে তারা।