শীঘ্রই ঝেঁপে বৃষ্টি আসতে চলেছে। ইতিমধ্যেই মেঘের গর্জন রাজ্যের বেশ কিছু জায়গার আবহাওয়ার খবর দিচ্ছে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, হাওড়া, নদিয়া, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণা এবং দক্ষিণ কলকাতার বেশ কিছু স্থানে বৃষ্টি হতে পারে। বজ্র বিদ্যুৎসহ মাঝারি মানের বৃষ্টিতে ফের রাজ্যবাসীর মণ্ডপে ঘোরার ছন্দে তাল কাটতেই পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগে গতকালই সপ্তমীর সকালে ঠাকুর দেখায় বাদ সেধেছিল বৃষ্টি। আবহাওয়া অফিস জানিয়েছিল, সপ্তমীর শহরকে ভেজাবে বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টি। ফলে সকালে মণ্ডপ দেখার পরিকল্পনা বদলে বিকেলে বের হন অনেকেই।

এক মুর্তি দুই রূপ, রূপান্তরকামী রূপেই পুজিত হচ্ছেন মা দুর্গা

প্রসঙ্গত, গত দুদিন ধরে চোখ রাঙিয়েছে রোদ। সূর্যের অতি কিরণে নাজেহাল অবস্থা হয়েছে শহরবাসীর। সঙ্গে সঙ্গী হয়েছে মাত্রাতিরিক্ত ঘাম। প্যাচ প্যাচে গরমের থেকে বদলেছে আবহাওয়া। কিন্তু শনিবার সাকাল ৯টার পর থেকেই শহরের বেশিরভাগ জায়গায় বৃষ্টি হয়। এমনই পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। 

একইভাবে অষ্টমীতেও বজ্র বিদ্যুৎসহ প্রবল বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়। রাজ্যের বেশ কিছু স্থানে ইতিমধ্যে বৃষ্টিও শুরু হয়েছে বলে জানা গিয়েছে। তবে তাতে অনেকের কপালে ভাঁজ পড়লেও, পুজো দেখা থেকে কিন্তু পিছিয়ে আসছে না তরুণ-তরুণীরা।