কলকাতা মেডিক্যাল কলেজের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন মন্ত্রী এবং রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নির্মল মাজি। তাঁকে ঘিরে ধরে 'গো ব্যাক স্লোগান' ও দেয় বিক্ষভকারীরা।  বিক্ষোভের মুখে পড়ে নির্মল মাজি বলেন, 'হাতি চলে বাজার, কুত্তা ভওকে হাজার।'  তাঁর এই বক্তব্যের পরেই বিক্ষোভের মাত্রা আরও বাড়ে। 

কলকাতা মেডিক্যাল কলেজের ১৮৬ তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে অংশ নিতে এ দিন সকালে হাসপাতালে পৌঁছন নির্মল মাজি। প্রশাসনিক ভবনের সামনেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে একদল পড়ুয়া। তাঁদের অভিযোগ, যখন হাসপাতালের ইনটার্ন চিকিৎসকরা আক্রান্ত হয়ে কর্ম বিরতি চালাচ্ছিলেন তখন সেখানে দেখা যায়নি নির্মল মাজিকে। প্ল্যাকার্ডে 'গো ব্যাক' লিখে নির্মল মাজির বিরুদ্ধে বিক্ষোভ দেখানো হয়। পাশাপাশি 'মেডিক্যালে কুকুরের ডায়ালিসিস করা যাবে না' বলেও প্ল্যাকার্ড লিখে দেখানো হয় মন্ত্রীকে। 

আরও পড়ুন- রাজ্যপালকে ঘিরে বেনজির বিক্ষোভ, আটকে গেল নোবেলজয়ীর ডি- লিট প্রদান

বিক্ষোভকারীরা প্রেক্ষাগৃহে ঢুকতে গেলে তাঁদের বাধা দেয় পুলিশ। পরে অবশ্য হাসপাতাল কর্তৃপক্ষের মধ্যস্থতায় ভিতরে ঢোকেন সব পড়ুয়াই।

কড়া নিরাপত্তার মধ্যেই কোনওরকমে অনুষ্ঠান মঞ্চে পৌঁছন নির্মল মাজি। সেখানেও তিনি বক্তব্য রাখার সময় তাঁর বিরোধিতা করে বিক্ষোভ দেখাতে শুরু করে পড়ুয়ারা। টানা 'শেম শেম' স্লোগান দেওয়া হয়। এতেই মেজাজ হারান নির্মল মাজি। বিক্ষোভকারী ছাত্রদের কটাক্ষ করে তিনি তাঁদের সঙ্গে কুকুরের তুলনা করেন বলে অভিযোগ। এতে আরও রেগে যান ছাত্ররা। পড়ুয়ারা সাফ জানিয়ে দেন, সমাবর্তন অনুষ্ঠানে নির্মল মাজির হাত থেকে তাঁরা শংসাপত্র নেবেন না। মন্ত্রী পাল্টা অভিযোগ করেন, পড়ুয়ারা যা করছেন তা মেডিক্যাল কলেজের ঐতিহ্যের পরিপন্থী। তাঁর অভিযোগ, হাতে গোনা কয়েকজন ডাক্তারি পড়ুয়া এই কাণ্ড ঘটিয়েছেন। বিক্ষোভের মাঝেই অনুষ্ঠান স্থল ছেড়ে চলে যেতে বাধ্য হন নির্মল মাজি।