Asianet News BanglaAsianet News Bangla

রাজ্যকে সেরা করার লক্ষ্যে বঙ্গেই থাকতে চান ইউপিএসসি-র সফল এই দুই কলকাতাবাসী

  • চলতি বছরের ইউপিএসসি পরীক্ষায় কলকাতার জয়জয়কার 
  • প্রথম কুড়ি জনের মধ্য়ে রয়েছেন কলকাতারই দুই জন 
  • রৌণক  এবং  নেহা দুই জনেই এই রাজ্য়েই কাজ করতে চান 
  • খড়গপুর আইআইটিতে পড়ুয়াদের ব্যান্ড-এ গানও গাইতেন নেহা
Topper students wants to work for the betterment of state BRT
Author
Kolkata, First Published Aug 5, 2020, 10:14 AM IST


চলতি বছরের ইউপিএসসি পরীক্ষায় কলকাতার জয়জয়কার। প্রথম কুড়ি জনের মধ্য়ে রয়েছেন কলকাতারই দুই জন। এক জন রৌণক আগরওয়াল এবং অপরজন নেহা বন্দ্যোপাধ্যায়। তাঁরা দুই জনেই পশ্চিমবঙ্গেই কাজ করতে চান। 

বিডন স্ট্রিটের বাসিন্দা রৌণক আগরওয়াল জানিয়েছেন, তিনি মাধ্যমিক অবধি পড়াশোনা করেছেন নোপানি  হাই স্কুলে। মাধ্যমিক পাস করে সেন্ট লরেন্স স্কুলে একাদশ-দ্বাদশ শ্রেণি পড়েছিলেন। উচ্চ মাধ্যমিকে বাণিজ্য শাখায় তিনি হয়েছিলেন  প্রথম। এরপরই বি কমে ভর্তি হন সেন্ট জেভিয়ার্স কলেজে। সেখানেও প্রথম হয়ে পান,স্বর্ণপদক । এরপর আর তিনি থেমে থাকেননি। চার্টার্ড অ্যাকাউন্টেন্সি পরীক্ষায় দেশের মধ্যে পঞ্চম স্থান লাভ করেন তিনি। চার্টার্ড  ফিনান্সিয়াল অ্যানালিস্ট পরীক্ষাতেও সফল হন রৌণক । তবে তিনি জানিয়েছেন,  আগের দুই বার প্রিলিমিনারির পরেই আটকে গিয়েছিলেন। চেষ্টা ছাড়েননি। তিন বারের চেষ্টায়  তিনি এ বার ইউপিএসসি পরীক্ষায় সফল হন। আর এবার  রৌণক আগরওয়াল রাজ্যে প্রথম স্থানে রয়েছেন। 


অপরদিকে, নেহা বন্দ্যোপাধ্যায় আগে থেকেই চাকরি করেন। তার পাশেই পরীক্ষার প্রস্তুতি নিয়েছিলেন তিনি। কারমেল কনভেন্ট থেকে মাধ্যমিক পাশ (ষোড়শ স্থানে) করার পরে সাউথ পয়েন্টে ভর্তি হন তিনি। উচ্চ মাধ্যমিক পাস করে ভর্তি হন খড়গপুর আইআইটিতে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং শাখায় । তবে তাঁর মেধা শুধু পড়াশোনাতেই থেমে তাকেনি। খড়গপুর আইআইটিতে পড়ুয়াদের ব্যান্ড-এ গানও গাইতেন নেহা। পড়াশোনা শেষ করে নয়ডাতে একটি তথ্য প্রযুক্তি কোম্পানিতে চাকরি করছিলেন। চাকরি করতে করতেই প্রস্তুতি নিয়েছিলেন এই পরীক্ষায় বসার। আর প্রথম বারেই নেহা বন্দ্যোপাধ্যায় হলেন সফল। 

 

Follow Us:
Download App:
  • android
  • ios